বছরে চারবার খেলোয়াড়দের চোখ ও রক্ত পরীক্ষা করবে পিসিবি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০২০, ০৯:৩৬

জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফরের মধ্যে দিয়ে ফের শুরু হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। অন্য দলগুলি কবে খেলা শুরু করবে, সেটা এখনও জানা যায়নি। তবে এরই মধ্যে ক্রিকেটারদের স্বাস্থ্যের বিষয়ে পরিকল্পনা শুরু করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মেডিক্যাল প্যানেলের এক সদস্য জানিয়েছেন, বছরে চারবার চুক্তিবদ্ধ ক্রিকেটারদের রক্ত ও চোখ পরীক্ষা করা বাধ্যতামূলক হবে। বর্তমানে ৬ মাস অন্তর রক্ত ও চোখ পরীক্ষা করা হয়। কিন্তু করোনা-পরবর্তী পরিস্থিতিতে বছরে চারবার পরীক্ষা করা হবে।

পিসিবি মেডিক্যাল প্যানেলের ওই সদস্য আরও জানিয়েছেন, ক্রিকেটারদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই রক্ত পরীক্ষা করা হয়। ক্রিকেটে যেহেতু দৃষ্টিশক্তি অত্যন্ত গুরুত্বপূর্ণ, সেই কারণেই চোখ পরীক্ষা করা হয়। এই পরীক্ষা বাড়ানো হবে।

জুলাইয়ে ইংল্যান্ড সফরে যাওয়ার কথা পাকিস্তানের। তার আগে ক্রিকেটারদের প্রস্তুতির জন্য জাতীয় হাই পারফরম্যান্স সেন্টারে শিবির হবে। বুধবার সেই শিবিরের জন্য ৩০ জন ক্রিকেটারের নাম ঘোষণা করবে পিসিবি। পাকিস্তানের কোচ ও প্রধান নির্বাচক মিসবা উল হক ইংল্যান্ড সফরে ২৫ জন ক্রিকেটারকে নিয়ে যেতে চাইছেন। ইংল্যান্ড সফরে তিনটি টেস্ট ও তিনটি টি-২০ ম্যাচ খেলবে পাকিস্তান।

(ঢাকাটাইমস/০৩ জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :