সাশ্রয়ী দামের দুই ফোন আনল স্যামসাং

প্রকাশ | ০৩ জুন ২০২০, ১০:৪৬

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

অবশেষে বাজারে এলো স্যামসাংয়ের সাশ্রয়ী দামের দুই ফোন। ফোন দুইটির মডেল স্যামসাং গ্যালাক্সি এম১১ এবং স্যামসাং গ্যালাক্সি এম০১। কিছুদিন ধরে ফোন দুইটি নিয়ে আলোচনা তুঙ্গে ছিল। ভারতে নতুন দুই ফোনের দাম প্রকাশ করেছে স্যামসাং। গ্যালাক্সি এম১১ এর দাম ১০ হাজার ৯৯৯ রুপি। এবং গ্যালাক্সি এম০১ এর দাম ৮ হাজার ৯৯৯ রুপি। 

গ্যালাক্সি এম১১

গ্যালাক্সি এম১১ মডেলে রয়েছে ডুয়েল সিম স্লট। এতে থাকছে ৬.৪ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ চিপসেট ব্যবহৃত হয়েছে। ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমে ফোনটি পাওয়া যাবে।

ছবির জন্য ফোনটিন পেছনে তিনটি ক্যামেরা থাকছে। প্রাইমারি ক্যামেরায় ১৩ মেগাপিক্সেল সেন্সর রয়েছে। সঙ্গে একটি ৫ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর থাকবে। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে ফোরজি, ওয়াইফাই, জিপিএস। ব্যাকআপের জন্য আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

গ্যালাক্সি এম০১

গ্যালাক্সি এম০১ মডেলেও ডুয়েল সিম স্লট রয়েছে। এই ফোনে দেয়া হয়েছে ৫.৭১ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। ফোনটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট দেয়া হয়েছে। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রমে ফোনটি পাওয়া যাবে।

ছবির জন্য ফোনটির পিছনে দুটি ক্যামেরা থাকছে। প্রাইমারি ক্যামেরায় ১৩ মেগাপিক্সেল সেন্সর রয়েছে। সঙ্গে একটি ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে ফোরজি, ব্লুটুথ রয়েছে। ব্যাকআপের জন্য আছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

(ঢাকাটাইমস/৩জুন/এজেড)