ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে দেয়াল না করতে মানববন্ধন

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০২০, ২০:৪৮

ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউজ ময়দানকে নান্দনিক করার প্রস্তাবে চারপাশে দেয়াল করার বিরুদ্ধে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ জনতা। মাঠের উন্নয়ন, মাটির উন্নয়ন, সৌন্দর্যায়নের পক্ষে যুক্তি উপস্থাপন করে মানববন্ধনে বক্তরা মাঠের চারপাশে দেয়াল করার বিরুদ্ধে কথা বলেন।

‘আমার ইতিহাস, আমার ঐতিহ্য বন্দি হতে পারে না’ স্লোগানে ব্যানার করে মানববন্ধনে অংশ নেন ময়মনসিংহের নাগরিক সমাজ। এতে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা বিমল পাল, জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক শওকত জাহান মুকুল, আলোকিত ময়মনসিংহ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও সাবেক যুবলীগ নেতা প্রদীপ ভৌমিক, মহানগর আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রতন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সভাপতি হুমায়ন রশিদ সোহাগ, কবি স্বাধীন চৌধুরী, সুজনের মহানগর সম্পাদক আলী ইউসুফসহ খেলোয়াড় কোচসহ সাধারণ জনগণ।

বক্তারা বলেন, মাঠের উন্নয়ন, সৌন্দর্যবর্ধনের বিপক্ষে আমরা কথা বলছি না। তবে দেয়াল দিয়ে মাঠকে বন্দি করার পক্ষে আমরা নই। এখানে বঙ্গবন্ধুর ম্যুরাল করা হবে তা নিয়েও আমাদের দ্বিমত নেই।

মানববন্ধনে কবি স্বাধীন চৌধুরী সঞ্চালনায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা বিমল পাল। তিনি বলেন, সার্কিট হাউজ মাঠটি ময়মনসিংহের ইতিহাস ঐতিহ্যের একটি অংশ। এখানে মুক্তিযুদ্ধের একটি ফলক করার প্রস্তাবনা ছিল অনেক আগে। সেটি আজও হয়নি।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাওকত জাহান মুকুল বলেন, ইতিপূর্বে ময়মনসিংহের অনেক ছোট বড় খেলার মাঠ দখল হয়ে গেছে। একটিমাত্র মাঠ এখন উন্মুক্ত আছে। এটিকে দেয়ালবন্দি করলে খেলোয়াড়দের বিকাশ বাধাগ্রস্ত হবে বলে তিনি মন্তব্য করেন।

তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের হোস্টেল মাঠটির উদাহরণ টেনে বলেন, এ মাঠটিতে আগে সব ধরনের খেলাধুলা হতো। এখন এটি প্রাচীরঘেরা হওয়ায় খেলাধুলা বন্ধ হয়ে গেছে। তিনি ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে প্রাচীরঘেরা করার পরিকল্পনা থেকে দায়িত্বশীলদের সরে আসার অনুরোধ জানান।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) সংগঠনের ময়মনসিংহ মহানগর শাখার সাধারণ সম্পাদক আলী ইউসুফ বলেন, ময়মনসিংহবাসীর সঙ্গে কোনো ধরনের পরামর্শ না করে এমন সিদ্ধান্ত নেয়ার অধিকার কারো নেই। তিনি এই প্রস্তাবনাকে ‘ধান্দা প্রজেক্ট’ মন্তব্য করে বলেন, উন্নয়নের অনেক জায়গা আছে, উন্নয়ন করলে উন্নয়নের মতো করে করেন।

(ঢাকাটাইমস/৩জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :