একদিনে করোনা থেকে সুস্থ দেড় লাখ, মৃত্যু সাড়ে ৫ হাজার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুন ২০২০, ০৮:১৬ | প্রকাশিত : ০৪ জুন ২০২০, ০৮:১৪

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণসংহারি ভাইরাস করোনায় বিশ্বব্যাপী আক্রান্তদের মধ্যে ২৪ ঘণ্টায় আরও দেড় লাখের মতো মানুষ সুস্থ হয়েছেন। একদিনে না ফেরার দেশে চলে গেছেন আরও সাড়ে পাঁচ হাজারের মতো মানুষ। একই সময়ে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজারেরও বেশি মানুষ।

বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত একদিনে বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৪৬০ জন। মারা গেছেন ৫৫৪৫ জন। একই সময়ে এক লাখ ৫৮ হাজার ৪৩৮ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৩১ লাখ ৬৮ হাজার ৯২১ জন।

করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৮৭ হাজার ৫৪৫ জনে এবং আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ৬৭ হাজার ৩৯৯ জন। অপরদিকে সুস্থ হয়েছেন ৩০ লাখ ১০ হাজার ৪৮৩ জন।

গত বছরের শেষ দিকে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন।

আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ১ হাজার ৭৮৩ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৯ হাজার ১৪২ জনের। সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৬৭০ জন।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৮৪ হাজার ৫৬২ জন, মৃত্যু হয়েছে ৩২ হাজার ৫৬৮ জনের।

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩২ হাজার ২৭৭ জন, মৃত্যু হয়েছে ৫২১৫ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৪০৬ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৮ জনের।

মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রিটেনে এখন পর্যন্ত মারা গেছেন ৩৯ হাজার ৭২৮ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৯ হাজার ৮৫৬ জন। এছাড়া ইতালিতে মারা গেছেন ৩৩ হাজার ৬০১ জন। আক্রান্ত হয়েছেন দুই লাখ ৩৩ হাজার ৮৩৬ জন।

করোনায় আক্রান্তদের তালিকায় ২১ নম্বরে আছে বাংলাদেশের নাম। বাংলাদেশে এখন পর্যন্ত ৫৫ হাজার ১৪০ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। মারা গেছেন ৭৪৬ জন। আক্রান্তদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ১১ হাজার ৫৯০ জন।

ঢাকাটাইমস/৩জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর বালিচাপা দিলো ইসরায়েলি সেনারা 

গাজায় যুদ্ধাপরাধে জড়িতদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে আইসিসির প্রতি আহ্বান

কলকাতা বিমানবন্দরে চলল গুলি, নিরাপত্তা কর্মীর মৃত্যু

ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান জানিয়ে হুমকি পেলেন জাতিসংঘের বিশেষজ্ঞ

মস্কোতে কনসার্টে হামলা: এখনো প্রায় ১০০ জন নিখোঁজ 

বাবা কোটিপতি, ২০ বছর ধরে জানতই না ছেলে!

গাজা যুদ্ধের ১৭৩তম দিন, প্রাণহানি বেড়ে সাড়ে ৩২ হাজার

মস্কোতে সন্ত্রাসী হামলা: ফের মৃত্যুদণ্ড চালুর আহ্বান রুশ আইনপ্রণেতাদের

দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, বেশিরভাগই সাগরে ডুবে: জাতিসংঘ

৩০ হাজার কোটি রুপি ব্যয়ে মিয়ানমার সীমান্তে বেড়া দেবে ভারত

এই বিভাগের সব খবর

শিরোনাম :