সোনামসজিদ স্থলবন্দরের কার্যক্রম চালু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২০, ১৫:২০

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেন স্বল্প পরিসরে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে সোনামসজিদ স্থল বন্দরে। দুই মাস ১২ দিন পর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় পণ্য বোঝাই ট্রাক বন্দরে প্রবেশের মধ্য দিয়ে শুরু হয় আমদানি-রপ্তানি কার্যক্রম। বিষয়টি নিশ্চিত করেছেন সোনামসজিদ স্থল শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা বুলবুল আহমেদ চৌধুরী।

সহকারী রাজস্ব কর্মকর্তা জানান, সকাল থেকে পণ্যবোঝাই ভারতীয় ট্রাক বন্দরে প্রবেশের মধ্য দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। দুপুর দেড়টা পর্যন্ত পেঁয়াজ, ভুট্টাসহ অন্যান্য পণ্যের ৪২টি পণ্যবোঝাই ভারতীয় ট্রাক বন্দরে প্রবেশ করে। তিনি জানান, আজকে থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

এদিকে পানামা পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম জানান, করোনা পরিস্থিতিতে ভারতে লকডাউন চলায় গত ২৪ মার্চ থেকে আমদানি-রপ্তানি বন্ধ ছিল সোনামসজিদ স্থল বন্দরে। পরে উভয় দেশের সিএ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন এবং ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে বন্দর পরিচালনার উদ্যোগ নেয়া হয় এবং বৃহস্পতিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

(ঢাকাটাইমস/৪জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :