ভালুকায় শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২০, ২১:৩২

ময়মনসিংহের ভালুকায় শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ করেছে গার্মেন্টস শ্রমিকরা। বৃহস্পতিবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে প্রায় এক ঘন্টা বিক্ষোভ করে উপজেলার হবিরবাড়ি আমতলী এলাকায় অবস্থিত কটন গ্রুপের শ্রমিকরা।

বিক্ষোভকারীরা জানায়, অন্যান্য দিনের ন্যায় বৃহস্পতিবার সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে এলে, কারখানার গেইটে মিল কর্তৃপক্ষের লোকজন তাদের মিলের ভিতর প্রবেশ করতে দেয়নি। কারখানা কর্তৃপক্ষ বিনা নোটিশে সরকারি নিয়ম না মেনে তাদের চাকরি থেকে ছাঁটাই করার পাঁয়তারা করছে বলে অভিযোগ জানায় তারা। তারা আরও জানায়, প্রথমে মিল কর্তৃপক্ষের এ ধরণের বেআইনি সিদ্ধান্তে শ্রমিকরা কারখানার গেইটে একত্রিত হয়ে প্রতিবাদ জানিয়েছেন। এতে কর্তৃপক্ষের কোনো সাড়া না পাওয়ায় এক পর্যায়ে তারা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

ময়মনসিংহ শিল্প পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান জানান, শ্রমিকেদর এ বিক্ষোভের খবর পেয়ে শিল্প পুলিশ, থানা পুলিশ ও হাইওয়ে ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি নিয়ে মিল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সন্তোষজনক সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় তারা।

এ বিষয়ে কটন গ্রুপের এডমিন অফিসার আরিফুল ইসলাম জানান, করোনা সংক্রমন রোধে প্রায় দুইমাস বন্ধের পর সম্প্রতি সল্প পরিসরে মিল চালু ও শ্রমিকদের এপ্রিল মাসের বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তাই কারখানার সব ইউনিট এখনো চালু হয়নি। যেসব ইউনিট এখনো চালু হয়নি, সেসব ইউনিটের শ্রমিকরা কাজে যোগ দিতে আসায় তাদের মিলে ঢুকতে দেওয়া হয়নি। কিন্ত শ্রমিকরা ধারনা করছেন যে, তাদের ছাঁটাইয়ের পাঁয়তারা করা হচ্ছে, তাই তারা বিক্ষোভ শুরু করেন। এটা একটা ভুল বুঝাবুঝি মাত্র।

ঢাকাটাইমস/৪জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :