আপন গতিতে দোল খাচ্ছে অপরুপ কাঁশফুল

ফরমান শেখ, ভূঞাপুর ( টাঙ্গাইল)
 | প্রকাশিত : ০৫ জুন ২০২০, ১৩:২৩

শরৎকাল আসতে এখনো দেরি। রাস্তার দুই ধারে ছেঁয়ে আছে অজস্র সবুজ ঘাস। এর মাঝে ফুটে আছে নাম না জানা হরেক রকমের ফুল। এর মধ্যে আপন গতিতে দোল খাচ্ছে অপরুপ কাঁশফুল। প্রকৃতির এমন মনোরম দৃশ্য দেখা গেছে সিরাজগঞ্জ সদর উপজেলার মতি সাহেবের ফেরীঘাট এলাকার অদূরে চায়না বেরীবাঁধসহ ফেরীঘাট সংলগ্ন বিনোদন কেন্দ্র শেখ রাসেল স্মৃতি পৌর পার্ক, বঙ্গবন্ধু ফটো গ্যালারি চত্বর ও শহররক্ষা বাঁধের স্পটগুলোতে।

চায়না বাঁধে কর্মরত এক পরিচর্যাকর্মী জানান, গত কয়েক মাস ধরে মহামারী করোনার কারণে বিনোদন ও পর্যটন কেন্দ্রগুলো বন্ধ রয়েছে। মানুষের পায়ের ছাপ নেই ঘুরে বেড়ানোর এই মনোবিলাস স্পটগুলোতে। সে সুযোগে ছোট ছোট নানা জাতের ঘাসগুলো আপন গতিতে বেড়ে উঠেছে। ফুটেছে নানান রকমের এসব ফুল।

এসময় কথা হয় চায়না বাধেঁ বেড়াতে আসা স্থানীয় লিমন নামে এক স্কুল ছাত্রের সঙ্গে। লিমন জানায়, করোনায় কয়েকমাস ধরে স্কুল বন্ধ। কোথাও মনের উল্লাসে খোলা আকাশের নিচে দীর্ঘশ্বাস ফেলতে পারছি না। ঘরবন্দী থাকতে থাকতে ভাল লাগছিল না। তাই ঝুঁকি নিয়ে পরিবারের সঙ্গে চায়না বাঁধ এলাকায় ঘুরতে আসছি।

চায়না বাঁধে বেড়াতে আসা আখতার হোসেন বলেন, ‘দীর্ঘদিন করোনার কারণে ঘরবন্দী আছি। হঠাৎ করেই নৌকাযোগে ভূঞাপুর থেকে সিরাজগঞ্জের এই চায়না বাঁধে কাঁশফুলের এই সৌন্দর্য্য দেখতে এসেছি।’

ঢাকাটাইমস/৫জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :