জন্মদিনে ভক্তদের ভালোবাসায় সিক্ত অ্যাঞ্জোলিনা জোলি

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০২০, ১৩:৩১

মার্কিন অভিনেত্রী ও চলচ্চিত্র নির্মাতা অ্যাঞ্জোলিনা জোলির জন্মদিন ছিল গতকাল। ৪ জুন ১৯৭৫ সালে আমেরিকায় জন্মেছিলেন এই অভিনেত্রী। টুম রাইডার খ্যাত এই অভিনেত্রীর জন্মদিনে ভক্তরা টুইটারে #অ্যাঞ্জোলিনাজোলি লিখে তার প্রতি ভালোবাসা জানিয়েছেন। তার প্রতি ভক্তদের এই ভালোবাসা অ্যাঞ্জোলিনা জোলির নজর এড়ায়নি। তিনিও ভক্তদের ভালোবাসায় সাড়া দিয়েছেন। ধন্যবাদ জানিয়েছেন ভক্তদের।

১৯৮২ সালে লুকিন টু গেট আউট চলচ্চিত্রে শিশু অভিনেত্রী হিসেবে তার অভিষেক হয়।

২০০১ সালে লারা ট্রুফট: টুম রাইডার সিনেমা তাকে খ্যাতির শীর্ষে নিয়ে যায়। পরবর্তীতে এর সিকুয়েলও তৈরি করা হয়।

চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবেও সফল হয়েছেন অ্যাঞ্জোলিনা। পাশাপাশি কণ্ঠ দিয়েছেন অ্যানিমেশন ছবিতেও।

তিনি তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার, দুইবার স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার এবং একবার একাডেমি পুরস্কার লাভ করেছেন। চলচ্চিত্র জগতের বাইরে ২০০১ সালে তিনি জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছাদূত মনোনীত হয়েছেন। বিশ্বব্যাপী মানবতার প্রচার, এবং বিশেষ করে শরণার্থীদের জন্য কাজ করার জন্য জোলি বিশেষভাবে সমাদৃত। একাধিকবার তিনি ‘বিশ্বের সেরা সুন্দরী’ নির্বাচিত হয়েছেন। রূপালী পর্দার অন্তরালে তাঁর ব্যক্তিগত জীবন প্রায় সময়ই গণমাধ্যমে ব্যাপক প্রচার লাভ করেছে।

ব্যক্তিগত জীবনে জোলি দুইবার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। প্রথমবার অভিনেতা জনি লি মিলার ও দ্বিতীয়বার বিলি বব থর্নটনের সাথে। পরবর্তীতে উভয়ের সাথেই তাঁর বিবাহবিচ্ছেদ ঘটে। ২০০৫ সাল থেকে জোলি আরেক খ্যাতিমান মার্কিন অভিনেতা ব্র্যাড পিটের সাথে দাম্পত্যসম্পর্ক বজায় রেখে চলেছেন। যদিও দীর্ঘ কালব্যাপী এধরণের সম্পর্ক বজায় রাখাসত্বেও অদ্যাবধি তাঁরা বিবাহবন্ধনে আবদ্ধ হননি। জোলি-পিট যুগলের এধরণের বিবাহবহির্ভূত দাম্পত্য সম্পর্ক বিশ্বের গণমাধ্যমগুলোতে বারংবার আলোচিত হয়েছে। তাদের সন্তান-সন্ততির সংখ্যা ছয়; এর মধ্যে রয়েছে নিজেদের তিন সন্তান শিলোহ, নক্স ও ভিভিয়ান; এবং বিভিন্ন সময়ে দত্তক নেয়া তিন সন্তান ম্যাডক্স, প্যাক্স ও জাহারা।

(ঢাকাটাইমস/৫মে/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :