ভারতে নতুন চাকরি পেলেন বাংলাদেশের বিদায়ী কোচ

প্রকাশ | ০৫ জুন ২০২০, ১৭:৩৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

২০১৮ সালে তিনি বাংলাদেশের জাতীয় নারী ক্রিকেট দলের কোচ নির্বাচিত হন। তাঁকে দায়িত্ব দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বড় সাফল্যের প্রত্যাশা করেছিল। এমনকি বাংলাদেশের নারী ক্রিকেট দলের সমর্থকরা ভেবেছিলেন, এবার পরিবর্তন আসবে। ভারতীয় দলের হয়ে খেলা অঞ্জু জৈনের তত্ত্বাবধানে বাংলাদেশের মেয়েরা আহামরী কিছু করতে পারেননি।

এমনকি ২০২০ টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের নারী দল মুখ থুবড়ে পড়ে। এরপরই কোচ বদলের গুঞ্জন শোনা যায়। শেষমেশ সেই গুঞ্জন সত্যি হলো। অঞ্জু এবার দেশে ফিরছেন। এবার বারোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন এর নারী ক্রিকেট দলের কোচ হলেন তিনি।

ভারতীয় নারী ক্রিকেট দলের হয়ে আটটি টেস্ট ও ৬৫ টি একদিনের ম্যাচ খেলেছেন অঞ্জু। বিসিবির এক সূত্র জানিয়েছে, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে অঞ্জুকে কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হত।

তার আগে অঞ্জু নিজেই সরে গেলেন। লকডাউনের মধ্যেই অঞ্জুকে কোচিং এর দায়িত্ব দিল ভারতের বারোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন। মার্চ মাসে নারী দলের কোচ অতুল ভেদাদেকে বরখাস্ত করে বারোদা ক্রিকেট সংস্থা। তাঁর বিরুদ্ধে বেশ কিছু ক্রিকেটার যৌন হেনস্থার অভিযোগ করেছিলেন। এরপর তদন্ত শুরু হয়। এবং অতুলকে বরখাস্ত করা হয়। ফলে নারী দলের কোচের পদটি শূন্য ছিল। তারপরই অঞ্জুর সঙ্গে যোগাযোগ করে বারোদা ক্রিকেট সংস্থা। তড়িঘড়ি তাঁকে নিয়োগ করা হয়। প্রসঙ্গত, ভারতীয় নারী ক্রিকেট দলের ক্যাপ্টেন ছিলেন অঞ্জু।

(ঢাকাটাইমস/৫ জুন/এসইউএল)