ডিজাইনারদের পছন্দের পণ্য হয়ে উঠছে মাস্ক

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৫ জুন ২০২০, ২০:২১

বিশ্বে করোনাভাইরাস মহামারি চলছে। এই ভাইরাস থেকে বাঁচতে অন্যতম যে নির্দেশনা রয়েছে তা হলো মাস্ক পরা। এর ফলে মাস্ক ব্যবসায়ের অন্যতম পণ্য হয়ে উঠছে। বিভিন্ন ফ্যাশন ব্র্যান্ডগুলো নিজস্ব ডিজাইনে মাস্ক উৎপাদন শুরু করেছে। সেগুলোর ব্যাপক চাহিদাও লক্ষ্য করা গিয়েছে।

ফ্যাশন ব্র্যান্ড অফ হোয়াইটের চিফ এক্সিকিউটিভ ভিরগিল অ্যাবলোহ এক হাজার ডলার মূল্যমানের মাস্ক এনেছিলেন খুব দ্রুতই তা বিক্রি হয়ে গিয়েছিল। কিম কার্দেশিয়ানের ত্বকের রঙয়ের মাস্ক এক ঘণ্টার মধ্যে বিক্রি হয়ে গিয়েছিল।

করোনার পর থেকে ছোট বড় অনেক ব্র্যান্ড এবং ডিজাইনাররা মাস্কের ডিজাইন করেছে। সেগুলো বিক্রিও হয়েছে। আবার অনেকে বিনামূল্য বিতরণের জন্যও মাস্ক ডিজাইন করেছেন।

শুরুতে বিশ্বের কয়েকটি ব্র্যান্ড ডিজাইন করা মাস্ক বাজারে আনলে অনেকে তাদের সমালোচনা করেছিলেন। সমালোচকরা বলেছিলেন, মহামারি থেকে ব্যবসা করতে চাইছেন কিছু ব্যক্তি। তবে তাদের ভুল ভেঙেছে। কারণ মাস্ক এখন বাস্তব পণ্যে পরিণত হয়েছে। এছাড়া আগামীতে এটি আমাদের পরিহিত পণ্যের অন্যতম একটি অংশ হতে পারেও বলে মনে করছেন বিশেষজ্ঞরা। একারণে মাস্কেও ফ্যাশন হতে পারে।

ভারতের ব্র্যান্ড পরামর্শদাতা হরিশ বিজুর বলেন, কোভিড-১৯ এর সময়ে সাজসজ্জার অপরিহার্য অংশ হয়ে উঠেছে মাস্ক। আপনি ২০ টাকা থেকে শুরু করে অনেক বিলাসবহুল মাস্কও পাবেন। তবে সব মাস্ক বিক্রেতায় এটি থেকে লাভ করছেন। তবে মহামারি রুখতে ব্যবহৃত এমন পণ্যে যেন অধিক লাভ করা না হয় সে বিষয়ে মত দেন তিনি।

ঢাকা টাইমস/০৫জুন/একে

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :