দুই হাত ও এক পা নেই তবুও তামান্নার জিপিএ ফাইভ অর্জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুন ২০২০, ২৩:২৬ | প্রকাশিত : ০৫ জুন ২০২০, ২৩:১৬

যশোরের ঝিকরগাছা উপজেলার বাকঁড়া ইউনিয়ন, আলীপুর গ্রামের অদম্য মেধাবী, বিষ্ময় বালিকা তামান্না নূরা। জন্ম থেকেই দু'টি হাত ও একটি পা নেই। এক পা দিয়ে লিখে পিইসি, জেএসসি এবং এসএসসিতেও বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-ফাইভ পেয়েছে।

ফেসবুকে এই অদম্য মেধামী ছাত্রীকে নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী। পোস্টটি তুলে ধরা হলো-

রওশন আলী ও খাদিজা পারভীন দম্পতির তিন সন্তানের মধ্যে সবার বড় তামান্না। লেখাপড়ার প্রতি প্রবল আগ্রহ আর দারুণ মেধা দেখে টিউশনি করে বহু কষ্টে সংসার চালালেও মেয়েকে স্কুলে ভর্তি করে দেন বেসরকারি মাদ্রাসা শিক্ষক বাবা।

মেয়েও বাবা-মাকে নিরাশ করছে নাহ একদম, সব প্রতিবন্ধকতা জয় করে সর্বোচ্চ মেধার স্বাক্ষর রেখেই এগিয়ে যাচ্ছে দুর্বার। ওহ, সুন্দর লেখার পাশাপাশি দারুণ ছবিও আঁকে আমাদের তামান্না।

আজ তামান্নাকে দেখতে ওদের বাসায় গিয়েছিলাম। করোনার প্রাদুর্ভাব আর অত্র এলাকায় আম্পান ছোবলে, এই দুর্যোগকালীন সময়ে ভালো নেই ওরা।

দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার হিসেবে তামান্নার পরিবারের জন্য প্রায় তিন মাসের খাদ্যসামগ্রী, নগদ ৫ হাজার টাকা, দুটো করে শাড়ী-লুঙ্গি আর ছোট ভাইবোনের জন্য পোশাক দিয়ে এসেছি।

উল্লেখ্য, ইতিপূর্বে আমার একান্ত অনুরোধে ইউপি চেয়ারম্যান মিন্টু ভাই এবং উপজেলা চেয়ারম্যান মনির ভাই তামান্নার বাড়ি থেকে স্কুলে যাতায়াতের সুবিধার্থে ঝোপঝাড় কেটে মূল রাস্তা থেকে বাড়ি পর্যন্ত দেড় কি.মি রাস্তা করে দিয়েছেন।

ইতিপূর্বে টি, আর-কাবিটা কর্মসূচীর আওতায় দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে দুর্যোগ সহনীয় একটি ঘরও পেয়েছে তামান্না। ইনশাআল্লাহ, অনাগত আগামীতেও তামান্নার পরিবারের যেকোনো প্রয়োজনে পাশে থাকবো।

মানুষ মানুষের জন্য; জীবন জীবনের জন্য।

ঢাকাটাইমস/৫জুন/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :