স্কুলছাত্রী হত্যার সাতদিনেও মামলা নেয়নি পুলিশ

সাইমুম সাব্বির শোভন, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০২০, ২৩:৫৫

জামালপুরের মাদারগঞ্জে ষষ্ঠ শ্রেণির ছাত্রী প্রিয়া হত্যাকাণ্ডে ঘটনার সাতদিন অতিবাহিত হলেও পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ করেছেন ওই ছাত্রীর বাবা জামিল মিয়া।

ওই মেয়েকে উত্ত্যক্তকারী প্রতিবেশী প্রান্ত নামের এক বখাটে যুবকের সঙ্গে যৌতুকসহ বিয়েতে রাজি না হওয়ায় প্রান্ত ও তার লোকজনরা প্রিয়াকে অপহরণ করে বিষ খাইয়ে হত্যা করেছে বলে প্রিয়ার বাবা অভিযোগ করেছেন। পুলিশ এ ঘটনায় মামলা না নেয়ায় অভিযুক্ত প্রান্ত ও তার লোকজনদের হুমকির মুখে জামিল মিয়া তার পরিবার পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মাদারগঞ্জ উপজেলার গুনারিতলা ইউনিয়নের জাঙ্গালিয়া ছুরিপাড়া গ্রামের ইসরাফিল হোসেন বাবলুর বখাটে ছেলে মহাইমিনুল ইসলাম প্রান্ত (২২) প্রতিবেশী জামিল মিয়ার মেয়ে প্রিয়া আক্তারকে (১১) স্কুলে যাওয়া আসার পথে দীর্ঘদিন ধরে কুপ্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করে আসছিল। প্রিয়া আক্তার জাঙ্গালিয়া ডিএম উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল। মেয়েটি তার বাবা-মাকে ঘটনা খুলে বললে তার বাবা জামিল মিয়া স্থানীয়ভাবে এ ঘটনার বিচার চাইতে গেলে বখাটে যুবক প্রান্ত ও তার পরিবারের লোকজনরা উল্টো তাকে ও তার মেয়েকে হত্যার হুমকি দেয়। একপর্যায়ে প্রান্ত আরো বেপরোয়া হয়ে উঠে মেয়েটির ওপর।

মেয়েটিকে হত্যার হুমকি দিয়ে জোরপূর্বক তার সঙ্গে শারীরিক সম্পর্কও গড়ে তুলে। প্রান্ত ও তার পরিবারের সদস্যরা গত ২৪ মে রাতে প্রিয়াদের বাড়িতে গিয়ে পাঁচ লাখ টাকার যৌতুকসহ প্রিয়াকে জোর করে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু জামিল মিয়া তার মেয়েকে বিয়ে দিতে রাজি না হলে প্রিয়াকে অপহরণ করে ধর্ষণের পর হত্যার হুমকি দিয়ে যায়। এর কয়েকদিন পর ৩০ মে রাতে প্রিয়া আক্তার প্রকৃতির ডাকে ঘরের বাইরে গিয়ে আর ফিরে আসেনি।

পরের দিন ৩১ মে দিবাগত রাত ২টার দিকে বাড়ির কাছেই স্থানীয় মজনু মিয়ার ধান ক্ষেতের আইলে মুখে বিষের গন্ধসহ অর্ধমৃত অবস্থায় প্রিয়াকে উদ্ধার করা হয়। প্রথমে মাদারগঞ্জ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতেই তাকে জামালপুর সদর হাসপাতালে ভর্তি করা হলে ১ জুন ভোর ৫টার দিকে প্রিয়া মারা যায়।

খবর পেয়ে জামালপুর সদর থানা পুলিশ জামালপুর সদর হাসপাতালে গিয়ে মৃত প্রিয়ার মরদেহের সুরতহাল লিখে নেয় এবং ময়নাতদন্ত করার পর মরদেহ হস্তান্তর করলে বাড়িতে নিয়ে প্রিয়াকে দাফন করা হয়।

এ ঘটনায় প্রিয়ার বাবা জামিল মিয়া ১ জুন প্রিয়াকে উত্যক্তকারী প্রান্ত মিয়া ও তার বাবা ইসরাফিল হোসেন বাবলুসহ পাঁচজনকে আসামি করে মাদারগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দেন। মেয়েকে বিয়ে না দেয়ায় উত্ত্যক্তকারী প্রান্ত ও তার পরিবারের সদস্যরা প্রিয়াকে অপহরণ করে বিষ খাইয়ে হত্যার পর ধান ক্ষেতের আইলে ফেলে রেখে ঘটনা ভিন্ন খাতে নেয়ার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করেন তিনি।

প্রিয়ার বাবার অভিযোগ, তার মেয়েকে পরিকল্পিতভাবে হত্যা করার সেই অভিযোগটি আমলে নেয়নি মাদারগঞ্জ থানা পুলিশ। অভিযোগটি মামলা হিসেবে রুজু করে আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, জামিল মিয়ার মেয়ে প্রান্ত হত্যায় মাদারগঞ্জ থানায় কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে জামালপুর সদর থানা পুলিশের করা ময়নাতদন্তের প্রতিবেদনও আমাদের হাতে আসেনি। প্রতিবেদন হাতে পাওয়ার পাশাপাশি মৃতের পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দিলে বিষয়টিকে মামলা হিসেবে রুজু করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৫জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :