আফ্রিদিকে সামলানো কঠিন: সুজন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০২০, ০৯:২৬

পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদির সঙ্গে দীর্ঘদিন খেলেছেন বাংলাদেশের খালেদ মাহমুদ সুজন। বিপিএলের দ্বিতীয় আসর ছাড়া প্রতিটি আসরেই অংশ নেন পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার। ২০১৭ সালে ঢাকা ডায়নামাইটসে ছিলেন আফ্রিদি। সুজন সেবার ডায়নামাইটসের কোচের দায়িত্ব পালন করেন। তখনও আফ্রিদিকে সামলাতে নাকি বেগ পেতে হয়েছিল তাকে।

বিধ্বংসী ব্যাটিং, দ্রুতগতির লেগ স্পিন, উইকেট পাওয়ার পর ট্রেডমার্ক উদযাপন গেঁথে আছে ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে। তবে ধারাবাহিকতার অভাবের কারণে আফ্রিদির ওপর ভরসা করা ছিল কঠিন। যেদিন ছন্দে থাকতেন তো প্রতিপক্ষের বোলারদের বারোটা বাজাতেন। না হয় কয়েক বলের মধ্যেই ফিরতেন সাজঘরে। এসব কারণে তার নাম হয়ে যায় ‘আনপ্রেডিক্টেবল আফ্রিদি’। আর বাংলাদেশের সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন বলছেন, ব্যক্তি আফ্রিদির আচরণ বোঝাও নাকি বেশ কঠিন।

ক্রিকেট পোর্টাল ক্রিকফ্রেঞ্জিকে বাংলাদেশের সাবেক এই অধিনায়ক বলেন, ‘শহীদ আফ্রিদিকে সামলানো সবচেয়ে কঠিন। মিডিয়াতে সব কথা খোলামেলাভাবে বলা সম্ভব নয়। তবে কিছু কিছু ক্ষেত্রে কৌশলগত সিদ্ধান্তের কারণে তাকে আমরা খুব গুরুত্বপূর্ণ ম্যাচে মিস করেছি। এমন কিছু ঘটনা হয়েছে আরকি। খেলোয়াড়রা একটু যে এমন হয় না এমনটা না। কিন্তু আমরা সবাইকে সামলে নেই। তবে সামলানোর ক্ষেত্রে আফ্রিদিই সবচেয়ে বেশি কঠিন। আমরা অনেক বছর একসঙ্গে খেলেছি, তারপরেও মাঝে মাঝে ওকে আমি বুঝতে পারি না। সে একজন নারীর মতো।’

(ঢাকাটাইমস/০৬ জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :