অনিচ্ছাকৃত বর্ণবাদী মন্তব্যের কারণে ক্ষমা চাইলেন যুবরাজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০২০, ০৯:৪৬

ভারতের ক্রিকেট দলের ওপেনার রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রামে লাইভ কথোপকথনের সময় প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিংহের একটি মন্তব্য ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। এই পরিস্থিতিতে কিছু মানুষের ভাবাবেগে ‘অনিচ্ছকৃতভাবে’ আঘাত দেওয়ার জন্য ক্ষমা চাইলেন ভারতীয় দলের প্রাক্তন স্টাইলিশ বাঁহাতি ব্যাটসম্যান।

রোহিতের সঙ্গে লাইভ ইনস্টাগ্রাম সেশনে ভারতীয় দলের লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল সম্পর্কে একটি জাতপাতগন্ধী মন্তব্য যুবি করেছিলেন বলে অভিযোগ। তাঁর ওই মন্তব্যের ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল।

শুক্রবার ট্যুইট মারফত যুবরাজ বলেছেন, ‘আমি বুঝতে পেরেছি যে, যখন বন্ধুদের সঙ্গে কথা বলছিলাম, তখন আমার কথা ভুল বোঝা হয়েছে। যেটা একদমই অনভিপ্রেত। যাই হোক, একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে যদি কারুর ভাবাবেগকে অনিচ্ছাকৃত ভাবে আঘাত দিয়ে থাকি, তাহলে আমি ক্ষমাপ্রার্থী। আমি স্পষ্ট করে জানাতে চাই, কখনই জাতি, ধর্ম, বর্ণ, ধর্মের বৈষম্যতে বিশ্বাস করিনি। আমি মানুষদের কল্যাণেই কাজ করেছি এবং তা বজায় রাখতে চাই। আমি জীবনের মর্যাদা ও কোনও ব্যতিক্রম ছাড়াই প্রত্যেককে শ্রদ্ধার চোখে দেখায় বিশ্বাসী।’

এই মন্তব্য নিয়ে হরিয়ানা পুলিশ যুবরাজের বিরুদ্ধে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। হানসির এক আইনজীবী রজত কালসান স্থানীয় পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন। তার অভিযোগে বলা হয়েছে, ৩৮ বছরের যুবরাজ দলিতদের বিরুদ্ধে জাতপাতগন্ধী মন্তব্য করেছেন। গত ২ মে এ ব্যাপারে অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন হানসির পুলিশ সুপার লোকেন্দ্র সিংহ।

যে ঘটনাকে ঘিরে বিতর্ক তা ঘটেছিল এপ্রিলে। যুবি রোহিতের সঙ্গে ইনস্টাগ্রামে লাইভ সেশনে চাহলের টিকটক ভিডিও নিয়ে আলোচনা করছিলেন। যুবরাজ চাহলের ঘরের লোকজনদের টিকটক ভিডিওতে নামানো নিয়ে কটাক্ষ করেন, এমনকি হাল্কা মেজাজে তার সম্বন্ধে যুবি জাতপাতগন্ধী মন্তব্যও করেন বলে অভিযোগ । রোহিতকে যুবরাজের কথা শুনে হাসতে দেখা যায়।

এরপর সেই কথোপকথনের ছোট্ট ক্লিপটি সোশ্যাল মিডিয়ায় প্রচুর শেয়ার করা হয় এবং যুবরাজের ক্ষমা চাওয়ার দাবি ওঠে। এরই পরিপ্রেক্ষিতে ক্ষমা চাইলেন যুবরাজ।

(ঢাকাটাইমস/০৬ ‍জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :