অবস্থা স্থিতিশীল, নিবিড় পর্যবেক্ষণে নাসিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জুন ২০২০, ১৪:১৯ | প্রকাশিত : ০৬ জুন ২০২০, ১১:৪৩
ফাইল ছবি

করোনা পজিটিভের মধ্যে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হওয়ায় অস্ত্রোপচার করা হয়েছে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের। গতকাল সকালে অপারেশনের পর থেকে তিনি চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আছেন। তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

নাসিমের ছেলে তানভীর শাকিল জয় শনিবার সকালে ঢাকা টাইমসকে বলেন, ‘আব্বার প্রচুর রক্তক্ষরণ হয়েছিল। আজকে ও আগামীকাল এই দুইটা দিন উনার জন্য খুবই ভার্নারেবল। আব্বাকে ওরা ভেন্টিলেটর সাপোর্ট দিয়ে রাখছে। তবে আব্বার ভেন্টিলেটরের দরকার নাই। যেহেতু উনার এত বড় একটা অপারেশন হয়েছে তাই উনি যেন সম্পূর্ণ অচেতন থাকেন এজন্য ভেন্টিলেটরে রাখা হয়েছে।’

জয় বলেন, ‘এখন মূল বিষয় হলো আব্বার ব্লাড প্রেশার আর হার্টরেট যে নরমাল থাকে এই জন্য তারা চেষ্টা করে যাচ্ছেন। এভাবে যদি আর দুই দিন কেটে যায় তারপরে হয়তো আব্বা রিকভারি করতে পারবে। সবার কাছে একটু দোয়া চাই। দেশবাসীর কাছে আব্বার জন্য দোয়া চাই।’

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসুস্থ নাসিমের সার্বক্ষণিক খোঁজ রাখছেন। তার চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন বলে আওয়ামী লীগের দপ্তর থেকে জানানো হয়েছে।

গতকাল শুক্রবার ভোরে ব্রেইন স্ট্রোক করেন নাসিম। পরে জরুরি ভিত্তিতে তার অস্ত্রোপচার করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জন বিভাগের প্রধান প্রফেসর ডা. রাজিউল হকের নেতৃত্বে নাসিমের অপারেশন হয়।

শারীরক দুর্বলতা নিয়ে গত ১ জুন রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করেনাভাইরাস পজিটিভ আসে।

৭২ বছর বয়সী মোহাম্মদ নাসিম জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে। তিনি সিরাজগঞ্জ-১ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। আওয়ামী লীগের দুই মেয়াদে স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। তিনি আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীর সদস্য। এছাড়া আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সমন্বয়কের দায়িত্বও পালন করেন।

(ঢাকাটাইমস/০৬জুন/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :