‘করোনায় আক্রান্ত’ দাউদ ইব্রাহিম কি মারা গেছেন?

প্রকাশ | ০৬ জুন ২০২০, ২১:১৪ | আপডেট: ০৬ জুন ২০২০, ২১:২৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দাউদ ইব্রাহিম কি মারা গেছেন? প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে, এমন খবর উষ্ণতা ছড়িয়েছে ভারতের সামাজিক গণমাধ্যমে। একদিন আগে দেশটির গণমাধ্যমে খবর আসে অপরাধ জগতের ডন খ্যাত দাউন ইব্রাহিম ও তার স্ত্রী মেহজাবিন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের ভর্তি করা হয়েছে পাকিস্তানের একটি হাসপাতালে। তার পরদিনই খবর ছড়ায় মৃত্যুর।
কিন্তু দাউদের পারিবারিক ছোট ভাই আনিস ইব্রাহিম ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন, দাউদ কিংবা তার পরিবারের কেউ করোনা আক্রান্ত হননি। তারা সুস্থ আছেন। পাকিস্তানেই আছেন।  
১৯৯৩ সালের মুম্বাই বিস্ফোরণের মূল হোতা দাউদ ইব্রাহিমকে ভারত এবং রাষ্ট্রপুঞ্জ আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা দেয়। কিন্তু পুলিশ ও গোয়েন্দাদের চোখ ফাঁকি দিয়ে তিনি বেশ কয়েক দশক ধরে পাকিস্তানে নিরাপদ আশ্রয়ে আছেন।


এর আগেও কয়েকবার আন্ডারগ্রাউন্ডের এই ডনের মৃত্যুর খবর চাউর হয়েছে নানা মহলে।অথচ শেষতক দেখা গেছে, তিনি মারা যাননি। বেঁচেবর্তে আছেন। নিরাপদেই আছেন।
দাউদ ইব্রাহিমের মৃত্যুর খবরটি যে সত্য নয়, এটি জানাজানি হলে সামাজিক গণমাধ্যমেও বিষয়টি অনেকে রসাত্মক মন্তব্য করেন।  অনেকে দাউদকে ডব্লিউডব্লিউই তারকা কুস্তিগীর আন্ডারটেকারের সঙ্গে তুলনা করেন। কেউ কেউ  লেখেন, ‘‘দাউদ হলেন আসলে আন্ডারটেকার, বার বার মৃত্যুকে মাত দিয়ে ফিরে আসেন তিনি।’

দাউদের মৃত্যুর খবর নিয়ে শুভম ভট্ট নামের এক ব্যক্তি টুইটারে লেখেন, ‘আন্ডারটেকার এবং দাউদ এত বার মৃত্যুকে মাত দিয়ে ফিরে এসেছেন যে যমরাজও হাত তুলে নিয়েছেন। যমরাজ চাকরি ছেড়ে দেওয়ার কথা ভাবছেন। মৃত্যুকে ফাঁকি দেওয়ায় দাউদ ছাপিয়ে গিয়েছেন আন্ডারটেকারকেও বলে মন্তব্য করেন সিমরন নামের এক তরুণী।
(ঢাকাটাইমস/৬জুন/এইচএফ)