সিরাজগঞ্জে আওয়ামী লীগে সংঘর্ষ, আহত ১৫

প্রকাশ | ০৭ জুন ২০২০, ০০:০৯

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জের বেলকুচিতে সালিশী বৈঠককে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ হয়েছে। এতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামাল আহমেদ (৩৩) গুলিবিদ্ধসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে। শনিবার বিকালে সগুনা চৌরাস্তায় এ ঘটনা ঘটে।

গুরুতর আহত কামালকে এনায়েতপুরের বেতিল ড্যাফোডিল ক্লিনিক এবং অন্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষের ১০টি মোটর সাইকেল ভাংচুর করা হয়।

পরে সাবেক মন্ত্রী জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস দলীয় নেতাকর্মীদের নিয়ে ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জোকনালা গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের স্ত্রী শিক্ষিকা উম্মে জহুরার একটি পরিত্যাক্ত পুকুর পরিস্কার করা নিয়ে প্রতিবেশী রফিকুল ইসলামের দ্বন্দ্ব হয়। বিষয়টি নিয়ে শনিবার বেলা ৩টায় শালিস বৈঠক ডাকা হয় জোকনালা বাজারে। এর ঘণ্টাখানেক আগেই রফিকুল ইসলামের পক্ষে উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজার নেতৃত্বে প্রায় শতাধিক লোকজন হাজির হয়।

সালিশ কাজ বিলম্বিত হওয়ায় রেজার লোকজন প্রায় অর্ধশত মোটরসাইকেল নিয়ে ফিরে সগুনা চৌরাস্তা মোড়ে যান। তখন বিপরীত দিক থেকে উম্মে জহুরার পক্ষে দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আশিকুর রহমান লাজুক বিশ্বাসের নেতৃত্বে শতাধিক লোক মোটরসাইকেল নিয়ে হাজির হয়। এ সময় দুই গ্রুপ মুখোমুখি হয় এবং কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এখনো আমরা কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৭জুন/কেএম)