পুলিশে করোনা আক্রান্ত ৬ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুন ২০২০, ১৩:৫৫ | প্রকাশিত : ০৭ জুন ২০২০, ১৩:৪৪

চলমান করোনাযুদ্ধে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে নতুন করে আরও ২০৭ জন পুলিশ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে করে পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ছয় হাজার ছাড়াল। এছাড়া অচেনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেছেন বাহিনীটির ১৭ সদস্য। পুলিশে এই পর্যন্ত সারাদেশে প্রায় ৬২০৬ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন।

দেশে গত ৮ মার্চ করোনার সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশ সদস্যরা। রবিবার পুলিশ সদরদপ্তরের দায়িত্বশীল একটি সূত্র ঢাকাটাইমসকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, সারাদেশে গত ২৪ ঘণ্টায় পুলিশের ২০৭ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত পুলিশের মোট ৬২০৬ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল এ সংখ্যা ছিল ৫৯৯৯।

পুলিশ সদরদপ্তর সূত্রে জানা গেছে, আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৪৫১ জন। আর করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন ২০০৭ জন সদস্য। আর সারাদেশে পুলিশে সুস্থ হয়েছে বাড়ি ফিরেছেন দুই হাজার ৭৬৭ সদস্য।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি), সহকারী পুলিশ কমিশনারসহ (এসি) উদ্ধর্তন অনেকে করোনা আক্রান্ত হয়েছেন। ডিএমপিতে এই সংখ্যা মোট ১৮২৮ জন।

এদিকে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকি’সার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন বাহিনীটির প্রধান ড. বেনজীর আহমেদ। বিশেষ করে পুলিশ হাসপাতালগুলোতে উন্নত চিকিৎসা সরঞ্জাম, বেসরকারি ইমপালস্ হাসপাতাল ভাড়া, ঊদ্ধর্তন অফিসারদের নিয়ে 'বিশেষ টিম' গঠন করেছেন।

ঢাকাটাইমস/০৭জুন/এসএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :