স্বজনদের ফেলে যাওয়া বৃদ্ধের লাশের জানাজা পড়ালেন এসিল্যান্ড

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০২০, ২১:১৯

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় করোনা উপসর্গে সোহরাফ হোসেন হাওলাদার (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গত রবিবার উপেজলার রাজপাশা গ্রামে নিজ বাড়িতে মৃত্যুর পর লাশ ঘরে রেখেই পালিয়েছেন তার পরিবারের লোকজন।

খবর পেয়ে উপজেলা প্রশাসন ওই রাতেই লাশ দাফনের ব্যবস্থা করে। লাশের গোসল ও জানাজা পড়ান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তৌহিদুল ইসলাম।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই বৃদ্ধ ঢাকায় সিকিউরিটি গার্ডের চাকরি করতেন। গত শনিবার সর্দি-জ্বর নিয়ে বাড়ি আসার পর স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তার প্রাথমিক চিকিৎসা শেষে তাকে বাড়িতে নিয়ে গেলে রবিবার রাতে তার মৃত্যু হয়। তিনি করোনায় আক্রান্ত সন্দেহে পরিবারের লোকজন তার লাশ ঘরে ফেলে পালিয়ে যায়। লাশ দাফনের জন্য আসেনি তার আপন দুই ভাইও।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল আলম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জহিরুল ইসলাম ও সহকারি কমিশনার (ভূমি) তৌহিদুল ইসলামসহ থানা পুলিশ রাতেই ওই বাড়িতে যান। এসময় তাদের সঙ্গে থাকা মেডিকেল টিম মৃতের নমুনা সংগ্রহ করে।

এরপর পরিবারের কাউকে না পেয়ে স্থানীয় চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলুর সহায়তায় এক ব্যক্তিকে দিয়ে তার পারিবারি কবরস্থানে কবর খোঁড়া হয়। পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নিজেই লাশের গোসল ও জানাজার নামাজ পড়িয়ে রাত ১২টার দিকে ওই বৃদ্ধের লাশ দাফন করেন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বলেন, ‘করোনার সংক্রমণের ভয়ে স্বজনরা বৃদ্ধের লাশ ফেলে পালিয়েছে। উপজেলা প্রশাসন যথাযথ নিয়ম মেনে লাশ দাফনের ব্যবস্থা করেছে। আমি লাশের গোসল ও জানাজা পড়িয়েছি। কিন্তু দুর্ভাগ্য তার স্বজনরা কেউ কাছে আসেন নি।’

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জহিরুল ইসলাম জানান, ওই বৃদ্ধের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে।

ঢাকাটাইমস/৮জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :