শিবচরে ইমাম করোনায় আক্রান্ত, অর্ধশত বাড়ি লকডাউন

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুন ২০২০, ১৩:৪৯

মাদারীপুরের শিবচরের কাদিরপুর ইউনিয়নের এক ইমামের করোনা শনাক্ত হয়েছে। তিনি সংক্রমিত হওয়ার পরও মসজিদে নামাজ পড়িয়েছেন। তাই ওই ইমামসহ তার সংস্পর্শে আসায় অর্ধশত মুসল্লি ও স্থানীয়দের বাডিড় লকডাউন করেছে প্রশাসন। শনিবার রাতে এ ঘোষণা দেওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরেই এই ইমাম জ্বর, ঠান্ডা ও কাশিতে ভুগছিলেন। এরপর তিনি ঢাকার ইবনে সিনা হাসপাতালে গিয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে আসেন। গ্রামে ফিরে মসজিদে নামজ পড়িয়েছেন তিনি। এরপর গত ৪ জুন নমুনা পরীক্ষর রিপোর্টে তার করোনা পজেটিভ আসে। বিষয়টি জানতে পেরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার বাড়ি লকডাউন ঘোষণা ও তাকে হোম আইসোলেশনে থাকার পরামর্শ দেন। কিন্তু এ তথ্য গোপন করে স্বাভাবিকভাবেই নামাজ পড়াচ্ছিলেন তিনি।

বিষয়টি জানতে পেরে উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) রকিবুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা শশাঙ্ক চন্দ্র ঘোষ এবং ওসি আবুল কালাম আজাদ ওই ইমাম, মুয়াজ্জিন, মুসল্লিসহ তার সংস্পর্শে আসা অর্ধশত স্থানীয় বাড়ি লকডাউন ঘোষণা করেছেন।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ‘করোনায় সংক্রমণের পরেও ইমাম নামাজ পড়াচ্ছিলেন। আমরা ইমাম ও ইমামের সংস্পর্শে আসা সকলের ঘর লকডাউন ঘোষণা করেছি ও হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছি।’

ঢাকাটাইমস/৯জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :