সহকারী অধ্যাপক হচ্ছেন ২৫০৮ প্রভাষক

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ০৯ জুন ২০২০, ১৬:১০
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর

বিএসসি সাধারণ শিক্ষা ক্যাডারের ২ হাজার ৫০৮ প্রভাষককে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি দিতে বিষয়ভিত্তিক খসড়া তালিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

গত ৮-১০ বছর প্রভাষক পদে কর্মরত বিসিএস সাধারণ শিক্ষা কর্মকর্তাদের এই পদোন্নতি দেয়া হচ্ছে।

সারা দেশের ২ হাজার ৫০৮ জন শিক্ষক-কর্মকর্তার খসড়া তালিকা যাচাই-বাছাই শেষে আগামী এক মাসের মধ্যে পদোন্নতির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলে মাউশি থেকে জানা গেছে।

মাউশির উপপরিচালক (কলেজ-১) ড. শাহ মো. আমির আলী সাক্ষরিত খসড়া তালিকায় বলা হয়েছে, বিসিএস শিক্ষা ক্যাডারের প্রভাষক পর্যায়ের কর্মকর্তাদের সহকারী অধ্যাপক পদে পদোন্নতির লক্ষ্যে বিষয়ভিত্তিক খসড়া তালিকা মাউশির যায়সাইটে প্রকাশ করা হয়েছে। খসড়া তালিকায় যেসব কর্মকর্তার নামের পাশে মন্তব্য কলামে ‘এসিআর নেই’ (কর্মস্থালের প্রতিবেদন) মন্তব্য রয়েছে তাদের এসিআর এবং এসিআর ছাড়া অন্য যেকোনো ভুল যেমন বর্তমান কর্মস্থলে (কোনো কলেজে সংযুক্ত থাকলে কলেজের নাম উল্লেখ করতে হবে), নিয়োগ ও যোগদানের তারিখ, স্থায়ীকরণের তারিখ, জন্ম তারিখ, নিজ জেলা, তালিকায় অন্তর্ভুক্ত কোনো কর্মকর্তার মৃত্যু, চাকরি হতে অব্যাহতি, জ্যেষ্ঠতা সংক্রান্ত আপত্তি অথবা খসড়া তালিকায় নাম না থাকলে তাদের প্রমাণ কাগজপত্রসহ আগামী ৩০ জুনের মধ্যে মাউশির কলেজ (সরকারি) শাখায় রেজিস্ট্রার ডাকযোগে আবেদন করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

তালিকাটি দেখতে ক্লিক করুন

বলা হয়েছে, কোভিড-১৯ মহামারির বর্তমান পরিস্থিতিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের এসিআর ও আবেদন নিজে অথবা বাহক মারফত হাতে হাতে প্রেরণ না করতে অনুরোধ করা হয়েছে। খসড়া তালিকা সংক্রান্ত কোনো মতামত থাকলে [email protected] ঠিকানায় অভিযোগ পাঠানো যাবে।

(ঢাকাটাইমস/৯জুন/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :