চাঁদপুরে সরকারি চাল চুরির অপরাধে ডিলারশিপ বাতিল

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুন ২০২০, ১৮:৫৩ | প্রকাশিত : ১০ জুন ২০২০, ১৮:৫০

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল চুরি করে বিক্রি করার অপরাধে জাহাঙ্গীর সরকার নামে এক ডিলারের ডিলারশিপ বাতিল করেছে ভ্রাম্যমাণ আদালত। সেইসঙ্গে তার সহযোগী মাকসুদ পাটোয়ারী ও তাকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক তাদের এ দণ্ড দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাহাঙ্গীর সরকার মতলব বাজারের (১, ২, ৩নং ওয়ার্ড) সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) চালের অনুমোদিত একজন ডিলার। বুধবার সকালে তিনি ও তার সহযোগী প্রকৃত কার্ডধারীদের চাল না দিয়ে চুরি করে বাজারের মুদি ব্যবসায়ী জামাল হোসেন এবং ফার্নিচার ব্যবসায়ী আলী আক্কাস ও নবীর হোসেনের নিকট ১০০ কেজি করে ৩০০ কেজি চাল বিক্রি করেন। ক্রেতা জামাল হোসেন তার দোকানে আরও বেশি দামে বিক্রির উদ্দেশে ওইসব চাল তার থেকে কেনেন। আর ফার্নিচার ব্যবসায়ীরা নিজেরা খাওয়ার জন্যে নিজেদের দোকানেই এসব চাল রাখেন।

এ খবর পেয়ে বুধবার দুপুরে ওই বাজারে অভিযান চালিয়ে ওই তিন ক্রেতার দোকানে ও তাদের বাড়ি থেকে চোরাইকৃত চাল হাতেনাতে জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী ওই ডিলার ও তার সহযোগীর চাল বিক্রির বিষয়টির প্রমাণ পাওয়ায় তাদের এ অর্থদন্ড দিয়ে ডিলারশিপ বাতিল করা হয়।

তবে চালের ওই তিন ক্রেতা বলেন, ‘আমরা জানতাম না এগুলো সরকারি চাল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ব্যক্তিগত স্বার্থে সরকারি সম্পদের অপব্যবহার করার দায়ে ডিলার জাহাঙ্গীর সরকার ও তার সহযোগী মাকসুদ পাটোয়ারীকে এ জরিমানা এবং ডিলারশিপ বাতিল করা হয়েছে।

ঢাকাটাইমস/১০জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :