রুয়েট শিক্ষক কোয়ার্টারে ঢিল, আতঙ্ক!

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০২০, ২১:২০

করোনা মহামারির মধ্যেও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক কোয়ার্টারে হামলার অভিযোগ উঠেছে। কে বা কারা বুধবার ভোর ৬টার দিকে ঢিল ছুড়ে শিক্ষকদের এ-২ কোয়ার্টারের জানালা ভেঙে দিয়েছেন। ক্ষয়ক্ষতি বেশি না হলেও হামলা এবং ভাংচুরে ক্যাম্পাসে শিক্ষকদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

রুয়েট সিকিউরিটি অফিসার জালালুদ্দিন জানান, ভোরে কোয়ার্টারে হামলায় তেমন ক্ষয়ক্ষতি হয়নি। কয়েকটি জানালার কাঁচ ভেঙে গেছে। ওই কোয়ার্টারে কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আলী হোসেন স্যার বসবাস করেন। এছাড়াও মানবিক, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষকরা থাকেন।

তিনি জানান, কেন ঢিল ছোঁড়া হয়েছে এর কারণ আলী হোসেন স্যার ও আমরা কেউ উদঘাটন করতে পারিনি। তবে কেউ উদ্দেশ্যমূলকভাবে করেছে। আবার নিচে আম গাছ আছে সেটিতে ঢিল ছুঁড়তে গিয়েও হতে পারে। আমরা কারণ উদঘাটনের চেষ্টা করছি।

এ ঘটনায় নিন্দা জানিয়েছে রুয়েট শিক্ষক সমিতি। সমিতির সভাপতি অধ্যাপক ড. ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক ড. জগলুল সাদাত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, হামলার ঘটনায় রুয়েট শিক্ষকদের মধ্যে চরম উৎকন্ঠা ও আতঙ্ক বিরাজ করছে এবং শিক্ষকদের পরিবারের নারী ও শিশুরা মানসিকভাবে বিপর্যস্ত। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও শিক্ষকদের নিরাপত্তা জোরদারের দাবি জানান শিক্ষক নেতারা।

এ বিষয়ে রুয়েট ছাত্র উপদেষ্টা রবিউল আউয়াল জানান, আজকে ভোরে শিক্ষকদের কোয়ার্টারের জানালায় ঢিল ছুঁড়ে দুর্বৃত্তরা। তাদেরকে এখনো চিহ্নিত করা যায়নি। আমরা আইনি ব্যবস্থা নিচ্ছি।

মতিহার থানার ওসি এস এম মাসুদ পারভেজ বলেন, রুয়েট শিক্ষকদের কোয়ার্টারে হামলার বিষয়টি শুনেছি। আমরা এখনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলেই দুর্বৃত্তদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেবো।

(ঢাকাটাইমস/১০জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :