জোনভিত্তিক কোনো নিদের্শনা আসেনি করোনার হটস্পট গাজীপুরে

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০২০, ১২:৩৪

করোনা রোগীর সংখ্যা বিবেচনায় দেশের জেলাগুলোকে রেড, ইউলো ও গ্রীণ জোন হিসেবে ঘোষণা করছে সরকার। তবে করোনার হটস্পট হিসেবে পরিচিত গাজীপুরে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়তে থাকলেও জোনভিক্তিক কোনো সিদ্ধান্ত এখনও এ জেলায় আসেনি। এদিকে স্বাস্থ্যবিধি মানার বালাই নেই এখানকার স্থানীয়দের মাঝে। এছাড়া ৩১ মে গণ পরিবহন চলাচল শুরুর পর অঘোষিতভাবে বন্ধ হয়ে যায় প্রশাসনের সব ধরনের তৎপরতা।

এদিকে পোশাক কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্তের পর গাজীপুরে দুই হাজারের বেশি কারখানা বর্তমানে চালু রয়েছে। এসব কারখানায় কাজ করছে লাখ লাখ শ্রমিক।

সরেজমিনে দেখা গেছে, অনেক কারখানায় শ্রমিকরা কাজ করছেন গাদাগাদি করে। এছাড়া কারখানায় প্রবেশ এবং বাইরে যাওয়ার সময় মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। গণপরিবহনেও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। যানবহনগুলোতেও নেই স্বাস্থ্যবিধি মানার বালাই।

সিভিল সার্জন সূত্রে জানা গেছে, গাজীপুরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এই সংখ্যা প্রায় দুই হাজার। জেলায় এ পর্যন্ত ১৯৮৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৯ জনের।

জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জোনভিত্তিক কোন নির্দেশনা না পেলেও অধিক ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করতে এরই মধ্যে মাঠে কাজ শুরু করেছেন তারা।

ঢাকাটাইমস/১১জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :