যশোরে হাসপাতালের তত্ত্বাবধায়কসহ ১০ জনের করোনা শনাক্ত

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০২০, ১৭:০৭

যশোরে নতুন করে দশজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর আগে বুধবার সন্ধ্যায় খুলনা থেকে যশোরের সাতজনের নমুনায় করোনা ধরা পড়ে। এ নিয়ে জেলায় মোট ১৭২ জনের শরীরে করোনা শনাক্ত হলো।

আক্রান্তদের মধ্যে যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও তার ১৬ বছর বয়সী মেয়েও রয়েছেন। এর আগের দিন তত্ত্বাবধায়কের চিকিৎসক স্ত্রীও আক্রান্ত বলে শনাক্ত হন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টারে বুধবার দক্ষিণ-পশ্চিমের পাঁচ জেলার মোট ১৫১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩টি নমুনা পজেটিভ রেজাল্ট দিয়েছে।

যবিপ্রবি জেনোম সেন্টারের পরীক্ষণ দলের সদস্য ও এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, এদিন যশোরের ৯২টি নমুনা পরীক্ষা করে ১০টির ফল পজেটিভ পাওয়া যায়।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, পজেটিভ হওয়া ১০টি নমুনাই নতুন। এদিন তিনটি ফলোআপ নমুনা ছিল। এগুলোর ফল নেগেটিভ আসে। এছাড়া এ দিন নড়াইলের ১২টি নমুনা পরীক্ষা করে দুটির ফল পজেটিভ পাওয়া যায়।

মাগুরার ৩৪ জনের নমুনা পরীক্ষা করে একজনের পজেটিভ ফল মিলেছে। আর সাতক্ষীরার পাঁচ ও বাগেরহাটের আটটি নমুনা পরীক্ষা করে সবগুলোর ফলাফল নেগেটিভ এসেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন সকালে গণমাধ্যমকে বলেছিলেন, যবিপ্রবির ফলাফল পাওয়া গেছে। যশোরের আক্রান্ত ১০ জনের বাড়ি কোন কোন এলাকায় এবং তারা বর্তমানে কোথায় অবস্থান করছেন তা জানার চেষ্টা করা হচ্ছে।

এদিকে দুপুরে নিশ্চিত হওয়া যায় যে, যশোরের নতুন ১০ জন করোনা রোগীর মধ্যে জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপকুমার রায়ও রয়েছেন। আরো আছেন তার ১৬ বছর বয়সী মেয়ে দেবযান রায় ও ব্যক্তিগত গাড়ির চালক রানাপ্রসাদ সানি (৪৮)।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ নিশ্চিত করেছেন যে, জেলার এই প্রধান স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের শীর্ষ কর্তা সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগের দিন তত্ত্বাবধায়কের স্ত্রী ডা. অঞ্জনা রায়ের ফলও পজেটিভ আসে।

(ঢাকাটাইমস/১১জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :