চাঁদপুরে করোনা উপসর্গে মুক্তিযোদ্ধাসহ ছয়জনের মৃত্যু

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০২০, ২২:০৬

চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মতলবে দক্ষিণে মুক্তিযোদ্ধাসহ দুজন, হাজীগঞ্জে একজন, চাঁদপুর সদরে দুজন এবং ফরিদগঞ্জে একজন মারা গেছেন। তাদের প্রত্যেককে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে।

মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের আবুল হোসেন(৬৭) নামের এক মুক্তিযোদ্ধা করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। ভোর ৪টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) তিনি মারা যান। আবুল হোসেনকে চিকিৎসার জন্য গত ৪ জুন ওই হাসপাতালে ভর্তি করা হয়।

বিকল ৪টায় তাকে রাষ্ট্রীয় মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে উত্তর উপাদী প্রধানীয়া বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

অন্যদিকে খাদেরগাঁও ইউনয়নের অহিদুজ্জামান খন্দকার(৭০) নামের এক সাবেক ব্যাংক কর্মকর্তা সকাল ৮টায় মারা যান।

প্রশাসনের উপস্থিতিতে দাফন-কাফন টিমের সহায়তায় স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করা হয়।এ সময় ইউপি চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর, স্যানিটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম উপস্থিত ছিলেন।

হাজীগঞ্জ পৌরসভার বলাখাল ২নং ওয়ার্ডের বাসিন্দা নুরুল আমিন (৪৮) চাঁদপুর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আইসেলোশনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বুধবার রাত ৯টায় তার মৃত্যু হয়। জ্বর, সর্দি, কাশি ও শ্বাস কষ্ট নিয়ে তিনি বুধবার দুপুরে চাঁদপুর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি হন। সেখানে করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।

চাঁদপুর শহরতলীর বাবুরহাট বাজারের ব্যবসায়ী আনোয়ার হোসেন খান (৫৫) বিকেল সাড়ে ৪টায় মারা যান। তিনি গত ৮/১০দিন যাবত জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা নেওয়ার পথে মতলব নন্দলালপুর এলাকায় মারা যান।

এদিকে তারই চাচা হাবিব খান(৬৫) তার মৃত্যুর দুই ঘণ্টা আগে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে মারা গেছেন। বুধবার সন্ধ্যায় তিনি হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার বেলা দেড়টায় তিনি মারা যান।

সদর হাসপাতালে আরএমও ডাক্তার সুজাউদ্দৌলা রুবেল জানান, করোনার উপসর্গ লক্ষ্য করায় তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ফরিদগঞ্জ উপজেলার নয়াহাট হাই স্কুলের ২০০২ ব্যাচের মেধাবী ছাত্র মেরিন ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম (৩২) করোনা উপসর্গে নিয়ে চাঁদপুর সদর হাসপাতালে মারা যান। তাজুল ইসলাম বৃহস্পতিবার সকালে ভর্তি হন। দুপুর আড়াইটার দিকে মারা যান। গত ১২ ঘণ্টায় চাঁদপুর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে করোনা উপসর্গ নিয়ে তিন ব্যক্তির মৃত্যু হয়েছে।

এদিকে বুধবারও চাঁদপুরে দুই পুলিশ সদস্যের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চাঁদপুর জেলায় বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৯২জন।

(ঢাকাটাইমস/১১জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :