মরিশাসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে শিশুবৃত্তি

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১১ জুন ২০২০, ২৩:০৩ | প্রকাশিত : ১১ জুন ২০২০, ২৩:০১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে বঙ্গবন্ধু বৃত্তি দিয়েছে মরিশাসস্থ বাংলাদেশ হাইকমিশন। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উৎযাপনে পূর্ব নির্ধারিত ১৭ মার্চ অনুষ্ঠানটি স্থগিত করায় বৃহস্পতিবার মিশন প্রাঙ্গনে ঘরোয়া পরিবেশে এই আয়োজন করা হয়। মরিশাস সরকারের নির্দেশনা মোতাবেক স্বল্প সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে এ অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় এবং কোভিড-১৯ এ মৃত্যুবরণকারী ও অসুস্থ সবার সুস্থতা কামনায় বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

হাইকমিশনার রেজিনা আহমেদ বক্তব্যের শুরুতে বলেন, সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ সময়কে ‘মুজিববর্ষ’ ঘোষণা করেছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ হাইকমিশন কর্তৃক বর্ষব্যাপী নেয়া বিভিন্ন পদক্ষেপের মধ্যে বঙ্গবন্ধু স্কলারশিপ উল্লেখযোগ্য।

তিনি বলেন, ইতোমধ্যে গত ১৭ মার্চে সিশেলস থেকে সিশেলস ন্যাশনস দৈনিক পত্রিকায় বঙ্গবন্ধুর উপর বিশেষ ক্রোড়পত্র এবং মরিশাসের বেশ কিছু কলকারখানায় যেখানে প্রবাসী বাংলাদেশিদের সংখ্যা বেশি, এমন প্রতিষ্ঠানে কেক বিতরণ করা হয়। খুব অল্প সময়ের মধ্যে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসায় তিনি মরিশাস সরকারকেও ধন্যবাদ জানান।

তিনি বলেন যে, বঙ্গবন্ধু সবসময় রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি একটি সুখী-সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখতেন। বঙ্গবন্ধুর কাছে আমরা ঋণী, তার সেই স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব আমাদের সবার।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে দুজন বিশেষ চাহিদা সম্পন্ন মরিশিয়ান শিশুকে এক লাখ মরিশিয়ান রুপি সমপরিমাণ (বাঙলাদেশি দুই লাখ ৪০ হাজার টাকা) এককালীন বৃত্তি দেয়া হয়। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/১১জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :