যশোরে করোনা রোগীর মৃত্যু

প্রকাশ | ১২ জুন ২০২০, ১৬:০৪

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস

যশোরের শার্শা উপজেলায় বৃহস্পতিবার দিবাগত রাতে ইয়াকুব আলী (৫৫) নামে এক ব্যক্তি করোনায় মারা গেছেন। তিনি হৃদরোগের চিকিৎসা নিতে ঢাকা গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। কিন্তু তিনি বাড়িতে ফিরে কাউকে কিছু বলেননি।

খবর পেয়ে শার্শার ইউএনও এবং স্বাস্থ্য কর্মকর্তা ওই বাড়িতে যান। তারা হাসপাতাল থেকে পাওয়া ইয়াকুব আলীর ছাড়পত্র দেখে নিশ্চিত হন, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তখনই উপজেলা প্রশাসন বাড়িটি লকডাউন করে দেয়। মৃত ইয়াকুব আলী উপজেলার গোগা ইউনিয়নের হরিশ্চন্দ্রপুর গ্রামের বাসিন্দা। তিনি ওই গ্রামের নওশের মোড়লের ছেলে।

ইয়াকুব আলীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইউসুফ আলী। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলককুমার মণ্ডল ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী হরিশ্চন্দ্রপুর গ্রামে মৃত ব্যক্তির বাড়িতে যান। তারা বাড়িটি লকডাউন করে দেন এবং বিষয়টি নিশ্চিত করতে স্থানীয় চেয়ারম্যান আব্দুর রশিদকে নির্দেশ দেন।

রাতে জানতে চাইলে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, মৃত ব্যক্তিকে ঢাকার হাসপাতাল থেকে যে ডিসচার্জ সার্টিফিকেট দেয়া হয়েছে, সেখানে কোভিড-১৯-এর বিষয়টি উল্লেখ করা হয়েছে। ফলে এখন বলা যেতে পারে, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।  এদিকে শার্শায় এই পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন ২১ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নয়জন। বাকিদের হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। শনাক্তদের মধ্যে উপজেলা হাসপাতালের এক চিকিৎসকের বাবাও রয়েছেন।

(ঢাকাটাইমস/১২জুন/কেএম)