টেলিফোনে চিকিৎসাসেবা পাবেন ডিআরইউর সদস্য ও পরিবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুন ২০২০, ১৬:০২ | প্রকাশিত : ১৩ জুন ২০২০, ১২:৩৫

করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই সদস্য ও তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

অসুস্থ হলে অ্যাম্বুলেন্স সেবা দেয়া, সংগঠনটির সদস্য ও তাদের পরিবারের সদস্যদের জন্য করোনাভাইরাসের নমুনা সংগ্রহ বুথ চালু করা হয় আগেই। ডিআরইউ এবার চালু হলো টেলিমেডিসিন সেবা কার্যক্রম।

শনিবার সেবাদানকারী প্রতিষ্ঠান বেস্ট এইডের সঙ্গে এ ব্যাপারে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর করছে সংগঠনটি।

চুক্তির আওতায় ডিআরইউ সদস্য ও পরিবারের সদস্যরা টেলিকনফারেন্স ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে যেকোন স্বাস্থ্য সমস্যা নিয়ে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারদের চিকিৎসা সেবা নিতে পারবেন।

প্রয়োজনে নির্ধারিত ফি দিয়ে ডাক্তারকে বাসায় কল (হোম সার্ভিস) এর সুবিধা নেয়া যাবে। এছাড়া বাসায় থেকে সাশ্রয়ী রেটে কিছু কিছু পরীক্ষাও করানো যাবে।

চুক্তির আওতায় ডিআরইউ সদস্য এবং পরিবারের সদস্যরা টেলিকনফারেন্স ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিআরইউর সবশেষ ভোটার তালিকার ক্রমিক নং (আইডি নম্বর) জানিয়ে যে কোন স্বাস্থ্য সমস্যা নিয়ে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারদের চিকিৎসা সেবা নিতে পারবেন।

ডিআরইউ সাগর-রুনী মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিআরইউ টেলিমেডিসিন সেবা চুক্তি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম।

অনুষ্ঠানের শুরুতে ডিআরইউর সাবেক কার্যনির্বাহী সদস্য মোয়াজ্জেম হোসেন নান্নুর রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

যেসব সুবিধা পাবেন ডিআরইউর সদস্যরা

২৪ ঘন্টা বিশেষজ্ঞদের ফ্রি টেলিমেডিসিন সেবা, ফ্রি অনলাইন কনসালটেন্সি সেবা মোবাইল ফোন অথবা ভিডিও কল, ৫% ছাড়ে বাচ্চা এবং মায়েদের বিভিন্ন পন্য, প্রয়োজনে বাসায় গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা (ফি এক হাজার টাকা), মেডিনোভা মেডিকেল সার্ভিস লিমিটেড ও প্রাভা হেলথে ৮% ছাড়।

টেলিকনফারেন্সের জন্য হটলাইন নম্বর +৮৮-০১৮৯১৯৮৭৬৫২ (ডাক্তার বাড়ি), অনলাইন ডাক্তার কনসালটেন্সি অ্যাপোয়েনমেন্ট +৮৮-০১৫৩৩৪৪৩১৮ (বেস্ট এইড হেল্প লাইন)। আর বাসায় চিকিৎসা সেবা ডায়গনস্টিক সেবা অথবা হেল্প সার্ভিস +৮৮-০১৫৩৩৪৪৩১১৮ এই নম্বরে যোগাযোগ করা যাবে।

প্রধান অতিথির বক্তব্যে শ. ম. রেজাউল করিম বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি যেভাবে ঝুঁকি নিয়ে গণমাধ্যম কর্মী ও তাদের পরিবারের জন্য কাজ করে যাচ্ছে তা খুবই প্রশংসার দাবি রাখে। বর্তমান পরিস্থিতিতে সাংবাদিকরা সম্মুখ যোদ্ধা হিসেবে মানুষের পাশে দাঁড়িয়েছে। জাতি কখনো তাদের অবদান ভুলবে না। আমি অতীতেও সাংবাদিকদের পাশে ছিলাম এখনো আছি ভবিষ্যতেও থাকবো।

ডিআরইউর সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর পরিচালনায় টেলিমেডিসিন চুক্তি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেস্ট এইডের প্রধান উপদেষ্টা ডা. হাসান মাহমুদ, ডাক্তার বাড়ির সিইও ডা. গাওসুল আজম, ডিআরইউর সহ-সভাপতি নজরুল কবীর, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ ও সাবেক কার্যনির্বাহী সদস্য মাইনুল হাসান সোহেল।

অন্যান্যের মধ্যে দপ্তর সম্পাদক মো: জাফর ইকবাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কার্যনির্বাহী সদস্য কামরুজ্জামান বাবলু উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চুক্তিতে স্বাক্ষর করেন ডিআরইউর পক্ষ থেকে সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী ও বেস্ট এইডের পক্ষ থেকে প্রতিষ্ঠাতা ও সিইও মীর হাসিব মাহমুদ।

(ঢাকাটাইমস/১৩জুন/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :