যশোরে করোনাভাইরাসে আরো ২০ জন শনাক্ত

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২০, ১৭:৩৮

যশোরে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ২০২ জন। শনিবার যবিপ্রবি জেনোম সেন্টার থেকে পাঠানো রিপোর্টে ১৭টি এবং শুক্রবার রাতে খুলনা মেডিকেল কলেজ থেকে পাঠানো রিপোর্টে যশোরের তিনটি নমুনা পজেটিভ ছিল। এই নমুনাগুলোর সবই নতুন শনাক্ত৷

শনিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে দেয়া ফলাফলে এই তথ্য জানানো হয়। এটি একদিনে যশোরে সংক্রমণ শনাক্তের রেকর্ড। যশোরের সিভিল সার্জন জানান, এই দুইদিনে ১৭টি নমুনার রিপোর্ট পজেটিভ এসেছে, তার সবগুলোই নতুন।

এর আগে শুক্রবার রাতে খুলনা মেডিকেল কলেজ থেকে ওই দিনের পরীক্ষার যে ফলাফল দেয়া হয়, তার মধ্যে পজেটিভ আসা যশোরের তিনটি নমুনা ছিল। যশোরের সিভিল সার্জনের দপ্তর থেকে জেলার তিনটি নমুনা পজেটিভ বলে জানানো হয়। এই তিনটিসহ যশোর জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০২ জনে দাঁড়ালো।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) এনএফটি বিভাগের চেয়ারম্যান এবং চলমান পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, শুক্রবার তাদের জেনোম সেন্টারে যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচ জেলার মোট ২২১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ ফল দিয়েছে ৩৩টি।

তিনি জানান, যশোরের ১০২টি নমুনা পরীক্ষা করে ১৭টি পজেটিভ পাওয়া যায়। এছাড়া নড়াইলের ১৪টির মধ্যে পাঁচটি, মাগুরার ৩৬টির মধ্যে দুটি, সাতক্ষীরার ২৪টির মধ্যে দুটি এবং বাগেরহাটের ৪৫টির মধ্যে সাতটি নমুনা পজেটিভ আসে।

ফলাফল সংশ্লিষ্ট সিভিল সার্জনদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান ড. শিরিন।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন সংবাদকর্মীদের জানান, নতুন করে শনাক্ত হওয়া ব্যক্তিদের নাম-ঠিকানা বের করার কাজ চলছে। এরপর শনাক্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হবে।

(ঢাকাটাইমস/১৩জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :