ফরিদপুরে আ.লীগ নেতা বরকত-রুবেল আরো পাঁচ দিনের রিমান্ডে

প্রকাশ | ১৩ জুন ২০২০, ১৯:০১

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুর শহর আওয়ামী লীগের সদ্য অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত, তার ভাই ইমতিয়াজ হাসান রুবেল ও সাংবাদিক রেজাউল করিম বিপুলকে আরো পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। শনিবার বিকালে ফরিদপুরের ১ নং আমলি আদালতের হাকিম মোহাম্মাদ ফারুক হোসেন এ রিমান্ড মঞ্জুর করেন।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, এর আগে শনিবার বিকাল ৩টার দিকে সাজ্জাদ হোসেন বরকত, ইমতিয়াজ হাসান রুবেল ও রেজাউল করিম বিপুলকে ওই আদালতে হাজির করা হয়। এরপর পৃথক পৃথকভাবে অস্ত্র মামলায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় তারা।

তিনি জানান, আদালতে দায়েরকৃত জবানবন্দিতে গ্রেপ্তার তিনজনই দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছে। গত ৮ জুন অস্ত্র মামলায় তাদের পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়। শনিবার ওই রিমান্ডের সময়সীমা শেষে তাদের আদালতে হাজির করা হয় বলে অতিরিক্ত পুলিশ সুপার জানান।

প্রসঙ্গত, গত ৭ জুন রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলার ঘটনায় মামলায় পুলিশের বিশেষ অভিযানে সাজ্জাদ হোসেন বরকত, ইমতিয়াজ হাসান রুবেল ও রেজাউল করিম বিপুলসহ নয়জনকে গ্রেপ্তার করা হয়। এসময় ৬০ হাজার কেজি চাল, তিন হাজার ডলার, ৯৮ হাজার ভারতীয় রুপি ও ২৯ লাখ টাকাসহ সাতটি আগ্নেয়াস্ত্র, মাদকদ্রব্য ও একাধিক পাসপোর্ট জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে এসব অভিযোগে এ পর্যন্ত চারটি মামলা করা হয়েছে।

সাজ্জাদ হোসেন বরকত শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। আর তার ভাই ইমতিয়াজ হাসান রুবেল ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ছিলেন।

তাদের সাথে গ্রেপ্তার রেজাউল করিম বিপুল বার্তা টুয়েন্টিফোর ডটকম নামে একটি নিউজপোর্টালের ফরিদপুর জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩জুন/এলএ)