ইউএনওর মোবাইল ক্লোন করে চাঁদা দাবি

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২০, ২৩:২০

তাহিরপুরের ইউএনওর সরকারি মোবাইল নম্বর ক্লোন করে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নিকট থেকে চাঁদা দাবির অভিযোগ ওঠেছে। শনিবার দুপুর থেকেই ইউএনওর নম্বর থেকে বিদ্যালয়ে ল্যাপটপ দেবে এ মর্মে টাকা দাবি করা হয়। বিষয়টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমানকে জানালে তিনি বিষয়টি ইউএনও-কে জানান।

ইউএনও বিজেন ব্যানার্জী বিষয়টি জেনে তার ফেসবুক আইডি থেকে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে সতর্ক থাকার জন্য বার্তা দেন। বার্তাটি হলো, ‘তাহিরপুরের সরকারি মোবাইল নাম্বারটি ক্লোন করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট প্রতারণার উদ্দেশ্যে চাঁদা দাবি করছে। এ বিষয়ে প্রতারণার ফাঁদে না পড়ার জন্য সবাইকে অনুরোধ করছি। চাঁদা দাবি করে কেউ ফোন করলে সরাসরি উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ বিষয়ে উপজেলার বাদাঘাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ জুনাব আলী বলেন, বিকালে তার মোবাইল নাম্বারে তাহিরপুর ইউএনওর নাম্বার ক্লোন করে একটি ল্যাপটপ দেবে মর্মে তার নিকট নয় হাজার টাকা বিকাশ করে পাঠাতে বলে। বিষয়টি তার সন্দেহ হলে তিনি উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের মোবাইলে অবগত করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ইউএনওর সরকারি নাম্বারটি ক্লোন করে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চাদা দাবি করছে। বিষয়টি তিনি ইউএনও তাহিরপুরকে অবগত করেছেন।

ইউএনও বিজেন ব্যানার্জী বলেন, সরকারি নাম্বার ক্লোন করে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ দেবে মর্মে চাঁদা দাবি করছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার জন্য তিনি আহবান করেন।

তিনি রবিবার থানায় একটি সাধারণ ডায়েরি করবেন বলে জানান।

(ঢাকাটাইমস/১৩জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :