করোনায় বিআরবি হাসপাতালের আইসিইউ প্রধানের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জুন ২০২০, ০৩:১৫ | প্রকাশিত : ১৪ জুন ২০২০, ০২:৪৭

এবার করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে প্রাণ হারালেন রাজধানীর বিআরবি হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান এবং এনেস্থেসিওলজির সাবেক সহযোগী অধ্যাপক ডা. সাজ্জাদ হোসাইন।

শনিবার (১৩ জুন) রাত ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে তার মৃত্যু হয় (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি এখানে ১৫ দিন যাবত চিকিৎসাধীন ছিলেন।

তাকে নিয়ে করোনায় এখন পর্যন্ত ৩১ জন এবং উপসর্গ নিয়ে আরও ৫ জনসহ মোট ৩৬ জন চিকিৎসক মারা গেলেন।

ডা. সাজ্জাদ হোসাইনের মৃত্যুর তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটিসের (এফডিএসআর) জয়েন্ট সেক্রেটারি ডা. রাহাত আনোয়ার চৌধুরী।

তিনি বলেন, ডা. সাজ্জাদ হোসাইন প্রথমে বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় গত ২৯ মে বিআরবিতে যান। একই দিন সেখান থেকে তাকে ঢাকা মেডিকেলে রেফার করা হয়। অবস্থা আরও খারাপ হওয়ায় ওই দিন রাতে ভেন্টিলেশনে নেয়া হয়। সেখানে শনিবার রাত ৯টায় মারা যান তিনি। ডা. সাজ্জাদ হোসেনের স্ত্রীও করোনা আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন।

ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (সিএমসি) থেকে এমবিবিএস সম্পন্ন করেন। তিনি ছিলেন সিএমসির ২০তম ব্যাচের শিক্ষার্থী।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ইতিমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন হাজারের বেশি নার্স, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। ৩৬ জন চিকিৎসক মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে বা এর উপসর্গ নিয়ে। এদের মধ্যে যেমন জ্যেষ্ঠ ও অভিজ্ঞ চিকিৎসক রয়েছেন, তেমনি তরুণ চিকিৎসকও রয়েছেন। সেই তালিকায় সর্বশেষ যুক্ত হলো সাজ্জাদ হোসাইনের নাম।

চিকিৎসকদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে সর্ব প্রথম গত ১৫ এপ্রিল রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মৃত্যুবরণ করেন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন।

(ঢাকাটাইমস/১৪জুন/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :