নিলামে উঠছে আকরাম, সুমন ও আশরাফুলের স্মারক

প্রকাশ | ১৪ জুন ২০২০, ০৯:৪৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত পুরো দেশ। দীর্ঘদিন লকডাউনের ফলে কাজ নেই নিম্ন আয়ের মানুষদের। ক্রিকেটাররাও এগিয়ে এসেছে এসব মানুষদের পাশে দাঁড়াতে। নিজেদের বেতনের কিছু অংশ দিয়েছেন জাতীয় দল ও বিসিবির অনেক ক্রিকেটার। এছাড়া ক্রিকেটারদের প্রিয় জিনিসও নিলামে তুলেছেন অনেকে। সেই ধারায় এবার নিজেদের স্মারক নিলামে তুলছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক তিন অধিনায়ক আকরাম খান এবং হাবিবুল বাশার সুমন ও মোহাম্মদ আশরাফুল।

বাংলাদেশ আর্ট উইক নামের একটি সংগঠন করোনা ভাইরাসের এই কঠিন সময়ে দেশের স্বল্প আয়ের সঙ্গীত শিল্পী, চিত্র শিল্পী ও ক্রীড়াবিদদের সহযোগিতার মহৎ উদ্যোগ নিয়েছে। আর তাদের ডাকেই সাড়া দিয়েছেন আকরাম-বাশার-আশরাফুল। আজ বিষয়টি গনমাধ্যমে নিশ্চিত করেছেন এই তিন ক্রিকেটার।

আকরাম খান তার কোন কোন স্মারকটি নিলামে তুলবেন সেটা এখনো ঠিক করেননি। হাবিবুল বাশার নিলামে তুলবেন তার সময় খেলা ক্রিকেটারদের স্বাক্ষরিত একটি টেস্ট জার্সি। আর আশরাফুল নিলামে তুলছেন ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকা বিপক্ষে খেলা তার জার্সি, সেটা পড়ে তিনি ম্যাচ জেতানো ৮৭ রানের একটি ইনিংস খেলেছিলেন।

আর্ট উইক চ্যারিটি সংগঠন আগামী ১৯ জুন রাত ৮টায় ভার্চুয়াল লাইভের মাধ্যমে আকরাম খান, হাবিবুল বাশার সুমন এবং মোহাম্মদ আশরাফুলের স্মরক নিলামে তুলবেন। এই নিলামে অংশ নিতে হলে আগে রেজিষ্ট্রেশন করতে হবে। তাই এখানে প্রতারণার সুযোগ থাকছে না।

(ঢাকাটাইমস/১৪ জুন/এআইএ)