শ্রীনগরে অসহায়দের পাশে চেয়ারম্যান আজিজুল

শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জুন ২০২০, ২০:৫৩ | প্রকাশিত : ১৪ জুন ২০২০, ২০:৪৭

নিজ এলাকার গরীব দুঃখী ও মেহনতি মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল ইসলাম। তিনি করোনা মোকাবেলায় দুর্যোগপূর্ণ এই সময়ে নিজ উদ্যোগে দুই হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করেছেন।

সম্প্রতি এলাকার কর্মহীন পরিবারের বাড়িতে গিয়ে প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি পিঁয়াজ, এক লিটার তেল, এক কেজি লবণ, এক কেজি ডাল ও একটি করে সাবান দিয়েছেন। এই ধারা এখনও অব্যাহত রয়েছে।

তিনি দায়িত্ব নেয়ার আগে অনেকটাই অবহেলিত ছিল এ এলাকার মানুষ। আজিজুল ইসলাম দায়িত্ব নেয়ার পরে সরকারি অনুদান এবং ব্যক্তিগত অর্থায়নে রাস্তা-ঘাটসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম অব্যাহত রেখেছেন।

ষোলঘর ইউনিয়ন পরিষদের কোনো সরকারি ভবন ছিল না। ভাড়া অফিসেই চলতো ইউনিয়ন পরিষদের প্রাতিষ্ঠানিক কার্যক্রম।

আজিজুল ইসলাম নিজস্ব অর্থায়নে প্রায় দুই কোটি টাকা দামের ১৪ শতক জমি কিনে ভরাট করে ইউনিয়ন পরিষদের নামে রেজিস্ট্রেশন করেছেন।

তিনি এলাকার মানুষের ভালোবাসার পাশাপাশি ২০১৮ সালে মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে তৎকালীন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কর্তৃক স্বর্ণপদক পান। এরই ফলশ্রুতিতে অবহেলিত ইউনিয়ন পরিষদটি হয়ে যায় মডেল ইউনিয়ন পরিষদ।

আজিজুল ইসলাম বলেন, ষোলঘর ইউনিয়নবাসী যেমন বর্তমানে আমার পাশে আছে ভবিষ্যতেও তাদের পাশে চাই। কারণ তাদের ভোটের কারণেই আমি এই জনপদের সেবা ও জনকল্যাণমূলক কাজ করতে পারছি।

(ঢাকাটাইমস/১৪জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :