মেধাবী সুজনের স্বপ্ন পূরণে বাধা এখন দারিদ্র্য

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০২০, ১৫:২৫

শত প্রতিকূলার সঙে লড়াই করে এবার এসএসসির পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়েছেন নাটোরের সিংড়ার অদম্য মেধাবী সুজন আলী। স্বপ্ন বড় হয়ে একজন চিকিৎসক হবেন। কিন্তু তার এ স্বপ্ন পূরণে বাধা হয়ে দাঁড়িয়েছে দারিদ্র্য। পিইসি ও জেএসসিতেও গোল্ডেন এ প্লাস ও ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিলেন তিনি। সমাজের বিত্তবানদের একটু সহযোগিতাই পারে পিতৃহীন এ মেধাবীর স্বপ্ন পূরণ করতে।

সরেজমিনে জানা গেছে, পাকুরিয়া গ্রামের (পুকুর গ্রাম) একটি সরকারি পুকুরপাড়ে পুরোনো টিনের জরাজীর্ণ ঘরে পরিবার নিয়ে থাকেন মৃত শাজাহান আলীর ছেলে সুজন আলী। বাবার মৃত্যুর পর পাড়ার জেলেদের সঙ্গে অন্যের পুকুরে জাল টেনে সেই টাকা দিয়ে নিজের লেখাপাড়া ও সংসারের খরচ চালান তিনি। এবার উপজেলার পাকুরিয়া-কালাইকুড়ি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিয়ে গেল্ডেন এ প্লাস পেয়েছেন তিনি। তার এমন ফলাফলে বিদ্যালয়ের শিক্ষক ও এলাকাবাসীরা আনন্দিত।

সুজন আলীর সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘বাবা ছিলেন গ্রাম্য ফেরিওয়ালা। কবে-কখন মারা গেছেন বলতে পারব না। নেই কোন জমিজমা। সামান্য মাথা গোজার ঠাঁইটুকুও রয়েছে সরকারি জায়গায়। মা অসুস্থ। উপার্জনক্ষম কেউ না থাকায় প্রায় এক যুগ ধরে সংসারের বোঝা কাঁদে তুলে নিয়েছি। অধিকাংশ সময়ই জেলেদের সঙ্গে রাত জেগে অন্যের পুকুরে জাল টানি। আর দিনে বিভিন্ন দলের সঙ্গে ধান কাটা ও লাগানোর কাজ করি। বড় হয়ে ডাক্তার হতে চাই, দোয়া করবেন-যেন মানুষের সেবা করতে পারি।’

স্থানীয় ইউপি সদস্য আলীফ হোসেন জানান, গ্রামের মধ্যে এ পরিবারটি সবচেয়ে হতদরিদ্র। আর ছেলেটিও মেধাবী। তাকে সহযোগিতার বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানানো হয়েছে।

ঢাকাটাইমস/১৫জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :