বেরোবির সেই শিক্ষককে বহিষ্কার করল প্রগতিশীল শিক্ষক সমাজ

বেরোবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০২০, ২১:০৮

সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা নাসিমকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার দায়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত শিক্ষকদের সংগঠন প্রগতিশীল শিক্ষক সমাজ থেকে বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সোমবার বিকালে বিষয়টি নিশ্চিত করে সংগঠনটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আবু কালাম মো. ফরিদ উল ইসলাম জানান, বিভিন্ন মাধ্যমে আমরা জানতে পারি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা নাসিমকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেন সিরাজুম মনিরা। যা একজন শিক্ষকের কাছ থেকে কোনভাবে কাম্য নয়।

যেহেতু এই সংগঠনটি মুক্তিযুদ্ধের চেতনা লালন করে। সেজন্য তাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। পরবর্তীতে মিটিং করে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সদ্য প্রয়াত সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে দেয়া স্ট্যাটাসে কটূক্তি করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের সেই শিক্ষককে গ্রেপ্তার করেছে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ। বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলায় শনিবার রাত ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। রবিবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করে পুলিশ এবং আদালতের কাছে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে। যার শুনানি সোমবার হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে ১৭ জুন ধার্য করা হয়।

(ঢাকাটাইমস/১৫জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :