কামরানের মৃত্যুতে শোকাহত জামায়াত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০২০, ২১:১২

বিপরীত মেরুর রাজনীতির কারণে অনেক সময় মুখ দেখাদেখিও বন্ধ থাকে রাজনীতিবিদদের। সেখানে আওয়ামী লীগের প্রভাবশালী নেতার মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছে দেশের রাজনীতিতে কোণঠাসা হয়ে পড়া জামায়াতে ইসলামী। মহামারি করোনায় আক্রান্ত হয়ে সিলেটের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে এই শোক জানিয়েছে দলটি।

দলের কেন্দ্রীয় প্রচার বিভাগ থেকে দেয়া শোকবাণীতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান রাজনীতিক জীবনে মেয়র কামরানের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন। বিশেষ করে সিলেটের রাজনীতিতে কামরানের কারণে সম্প্রীতির বাতাস প্রবহমান ছিল বলেও মত দেন জামায়াত আমির।

সোমবার ভোরে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বদর উদ্দিন আহমদ কামরান। দুপুরে তাকে সিলেটে তার মায়ের কবরের পাশে সমাহিত করা হয়।

বিকালে জামায়াতের পক্ষ থেকে পাঠানো শোকবার্তায় দলটির কেন্দ্রীয় আমির বলেন, ‘বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে সিলেটবাসী তাদের কাছের স্বজন, প্রিয় রাজনৈতিক নেতা ও গ্রহণযোগ্য এক জনপ্রতিনিধিকে হারালো। এমন ব্যক্তিত্বের চিরবিদায় নিঃসন্দেহে সিলেটবাসীর জন্য এক বেদনার দিন, শোকের দিন।’

‘সিলেটে সব সময়ই সম্প্রীতির রাজনীতি বহমান। দেশের রাজীনিতিতে যখন চরম বৈরীভাব বিরাজ করে, তখনও সিলেটে রাজনীতির আকাশে সম্প্রীতির সুবাতাস বয়ে যায়। যখনই কোনো সমস্যা, দুর্যোগ বয়ে যায়, তখনই এক টেবিলে বসে সমাধানের পথ বের হয়। আর তা সম্ভব হতো কামরানের মতো ভদ্র, উদার, বিনয়ী ও বন্ধুসুলভ কিছু মানুষের জন্য। আজ তিনি নেই। কামরান এমন একজন জনপ্রতিনিধি ছিলেন যার কাছে দল-মত নির্বিশেষে সবার দুয়ার ছিল খোলা।’

কামরানের জন্য আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে ডা. শফিক বলেন, প্রিয় ব্যক্তিত্বকে হারিয়ে সিলেটবাসী যেমন দুঃখ ভারাক্রান্ত, আমিও ঠিক ততটুকু ভারাক্রান্ত। আল্লাহ তায়ালা সিলেটবাসীকে এই শোক সহ্য করার তাওফিক দান করুন।

তিনি কামরানের শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও আত্মীয়-স্বজনের প্রতি সমবেদনা জানান।

(ঢাকাটাইমস/১৫জুন/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

খালেদা জিয়ার মুক্তির জন্য সরকারের যে কারো সঙ্গে আলোচনায় প্রস্তত আছি: অলি

সৌদি আরব-আমেরিকায় বাংলাদেশের চেয়েও বড় দুর্ঘটনা ঘটে: ওবায়দুল কাদের

আওয়ামী শাসকগোষ্ঠী এখন আরও তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল

সরকার চোরাবালির ওপর, পতন অনিবার্য: রিজভী

আ.লীগের কার্যনির্বাহী বৈঠক ৩০ এপ্রিল, গুরুত্ব পাবে উপজেলা নির্বাচন

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে আব্দুল আউয়াল মিন্টু

বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণের মরদেহের প্রতি আ.লীগের শ্রদ্ধা

এখনো নির্বাচনি মাঠে আ.লীগের এমপি-মন্ত্রীর স্বজন

নৈরাজ্য চলতে থাকলে দেশে গৃহযুদ্ধ অনিবার্য: নুর

দেশের অগ্রগতির পথে প্রধান বাধা বিএনপি: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :