যশোরে আরো ১২ জনের করোনা শনাক্ত

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২০, ১৬:২৯

যশোরে আরো ১২ জনের শরীরে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। মঙ্গলবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে পাঠানো ৫৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে এই তথ্য জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে যশোর সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, যশোর শহরে শনাক্ত ১১ জনের মধ্যে পুরাতন কসবা এলাকায় ছয়জন, চাচড়া ডালমিল এলাকায় চারজন ও খড়কি সার্কিট হাউজ পাড়ায় একজন বসবাস করেন। এছাড়া বাঘারপাড়ায় আক্রান্ত নারী হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন পরিচ্ছন্নকর্মী।

যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানিয়েছেন, জিনোম সেন্টারে যশোর জেলার ৫৩ জনের নমুনা পরীক্ষায় ১২ জন ছাড়াও নড়াইলের ১৩ জনের নমুনা পরীক্ষায় তিনজন, ঝিনাইদহের ২৯ জনের নমুনা পরীক্ষা করে চারজন ও বাগেরহাটের ৯১ জনের নমুনা পরীক্ষায় চারজনের করোনা পজিটিভ এসেছে। এছাড়া সাতক্ষীরা জেলার ১১ জনের নমুনা পরীক্ষায় সবগুলো নেগেটিভ হয়েছে। অর্থাৎ মোট ১৯৭ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের পজিটিভ এবং বাকিদের নেগেটিভ ফলাফল এসেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, নতুন করে আক্রান্ত ১২ জনের ফলাফল হাতে পেয়েছি। ফলাফলের কপি যশোর সদর উপজেলা ও বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে মেইলে পাঠানো হয়েছে। আক্রান্তদের বাড়ি লকডাউন করাসহ কার্যকরি ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, যশোর জেলায় মঙ্গলবার দুপুর পর্যন্ত ২৪২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন৷ এছাড়া একজনের মৃত্যু হয়েছে৷

(ঢাকাটাইমস/১৬জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :