মির্জাপুরে লকডাউন কার্যকর করতে অভিযান

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২০, ১৮:০৮

টাঙ্গাইলের মির্জাপুরে লকডাউন কার্যকর করতে প্রশাসন কঠোর অবস্থান নিয়েছে। শহরে ঢোকার সব রাস্তায় পাহারার ব্যবস্থা করা হয়েছে। ওষুধ, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, জরুরি পরিসেবা নিতে আসা ও নিত্যপণ্য বহনের যানবাহন ছাড়া শহরে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

জনগণকে সচেতন করার পাশাপাশি আইন অমান্যকারীদের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাও আদায় করা হচ্ছে।

মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক ও সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন পৃথক ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এ সময় গোপনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, মাস্ক ব্যবহার না করা এবং মোটরসাইকেল চালকের লাইন্সেস না থাকার অপরাধে বিভিন্ন জনের কাছ থেকে ৫১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন তারা।

তবে জরুরি পরিসেবা গ্রহণে আসা ও নিত্যপণ্য বহনের যানবাহন মির্জাপুর বাইপাসের বংশাই রোড দিয়ে শহরে প্রবেশের ব্যবস্থা রাখা হয়েছে।

মির্জাপুরে করোনা ভাইরাসের সংক্রম বৃদ্ধি পাওয়ায় সোমবার পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড (বাজার এলাকা) ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে ১৬ জুন থেকে ২৫ জুন ১০ দিনের জন্য লকডাউন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করে উপজেলা প্রশাসন। এজন্য সোমবার বিকাল থেকে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জনগণকে সচেতনও করা হয়।

মির্জাপুর উপজেলায় এ পর্যন্ত ৭৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এক নারীর মৃত্যু হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে পৌর এলাকার ৩ নম্বর ওয়ার্ডকে লকডাউনের আওতায় আনা হয়েছে। লকডাউন কঠোরভাবে বাস্তবায়নে জনগণকে সচেতন করার পাশাপাশি নজরদারিও জোরদার করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৬জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :