মাগুরায় বকেয়া আদায়ের দাবিতে পাট ব্যবসায়ীদের মানববন্ধন

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২০, ১৯:৩৮

বাংলাদেশ জুট মিলস্ করপোরেশনের (বিজেএমসি) থেকে বকেয়া আদায়ের দাবিতে মানববন্ধন করেছে মাগুরা জেলা পাট ও ভুসিমাল ব্যবসায়ী মালিক সমিতি। মঙ্গলবার বিকেলে মাগুরা-ঝিনাইদহ সড়কের কাশিনাথপুর এলাকায় এ মানববন্ধন হয়। এছাড়া একইদিন দুপুরে মাগুরার পাট কেন্দ্র থেকে বিজেএমিসর পাট বোঝাই ট্রাক আটকে দেন মানববন্ধনকারীরা।

মাগুরা পাট ও ভুসিমাল ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি আব্দুর সালাম জানান, ২০১৯-২০২০ অর্থ বছরে বিজিএমসি মাগুরার ব্যবসায়ীদের থেকে ৬ লাখ ৩৬০ মণ পাট ক্রয় করেছে। যার বাজার মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। তার মধ্যে মিল কর্তৃপক্ষ ব্যবসায়ীদের দিয়েছে মাত্র ১২ লাখ টাকা। চলতি জুনের মধ্যে সমস্ত টাকা পরিশোধ করে পাট কেন্দ্র থেকে পাট নেওয়ার কথা ছিল। কিন্তু তারা ব্যবসায়ীদের টাকা পরিশোধ না করে মঙ্গলবার পাট গুদাম থেকে পাট নিয়ে যেতে চাইলে ব্যবসায়ীরা বাধা দেয়।

পাট গোডাউন মালিক শামসুজ্জোহা বলেন, ‘আমি বিজিএমসি’র কাছে নিজের ৪ হাজার ১৫০ মন পাট বিক্রি করি। যার মূল্য ৯০ লাখ টাকা। তারা আমার বকেয়া টাকা দিতে গরিমসি করলে আমি নিজে সেখানে গিয়ে ১৮ শতাংশ লসে পাট বিক্রি করে ৪৮ লাখ টাকা নিয়ে ফিরি।’

তবে এ বিষয়ে মাগুরায় কর্মরত বিজিএমসি’র মিল ইনচার্জ গোলাম মোস্তফা জানান, মাগুরার ২৩ জন পাট ব্যবসায়ী বিজিএমসি’র সঙ্গে ব্যবসা করেন। ইতোমধ্যে ব্যবসায়ীদের ৫০ শতাংশ টাকা পরিশোধ করা হয়েছে। ব্যবসায়ীদের বকেয়া টাকার কথা প্রতিষ্ঠানকে জানানো হয়েছে। বাকী টাকা পর্যায়ক্রমে পরিশোধ করা হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ঢাকাটাইমস/১৬জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :