অর্থমন্ত্রীর বড়ভাই করোনায় আক্রান্ত

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুন ২০২০, ০০:২৭ | প্রকাশিত : ১৬ জুন ২০২০, ২৩:২৭

কুমিল্লার লালমাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হামিদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বড় ভাই।

মঙ্গলবার রাতে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন অর্থমন্ত্রীর ছোট ভাই কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চেয়ারম্যান গোলাম সারওয়ার।

চেয়ারম্যান গোলাম সারওয়ার জানান, সোমবার রাতে করোনা পজিটিভ রিপোর্ট আসে আবদুল হামিদের। কুমিল্লা শহরের ঝাউতলার বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন তিনি। জ্বর ছাড়া তার শরীরে অন্য কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন। তার পরিবারের সবার নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনা পরীক্ষার জন্য আমিও নমুনা দিয়েছি। এখনও আমার রিপোর্ট আসেনি।

স্থানীয় সূত্র জানায়, করোনা সংকটের শুরু থেকে অর্থমন্ত্রীর পক্ষে তার দুই ভাই কুমিল্লা সদর দক্ষিণ ও লালমাই উপজেলায় হতদরিদ্রদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। ত্রাণ বিতরণের সময় অনেকের সংস্পর্শে আসায় হয়তো কোনোভাবে করোনায় আক্রান্ত হয়েছেন আবদুল হামিদ।

খোঁজ নিয়ে জানা গেছে, রবিবার (১৪ জুন) চেয়ারম্যান গোলাম সারওয়ারের সরকারি গাড়ির চালক আবদুর রাজ্জাকের করোনাভাইরাস শনাক্ত হয়। সোমবার সকালে বাড়ির সাত সদস্যের নমুনা সংগ্রহ করা হয়। রাতেই জানানো হয় আবদুল হামিদের করোনা পজিটিভ। এরপর তাকে হোম আইসোলেশনে রাখা হয়।

লালমাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়াশীষ রায় বলেন, লালমাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হামিদ করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

তিনি বলেন, এ পর্যন্ত উপজেলায় ৩৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ২৮৮ জনের। এদের মধ্যে করোনা ১৭ জনের শনাক্ত হয়েছে। করোনায় মারা গেছেন দুজন। উপসর্গ নিয়ে মারা গেছেন দুজন। বাকিরা হোম আইসোলেশনে রয়েছেন।

(ঢাকাটাইমস/১৬জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :