চাটমোহরে হাবিব হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

প্রকাশ | ১৭ জুন ২০২০, ১৮:২৭

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালের ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন স্থানীয়রা। বুধবার দুপুরে হান্ডিয়াল বাজারে অনুষ্ঠিত এসব কর্মসূচিতে অংশ নেন প্রায় হাজারো মানুষ।

মানববন্ধনে বক্তারা তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাবিবকে যারা প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে অবিলম্বে তাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ বিষয়ে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন জানান, ঘটনার পর থেকেই আসামীরা পলাতক। তাদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে।

মানববন্ধনে বক্তব্য দেন- হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলম হোসেন, সহসভাপতি আফতাব হোসেন, গাজী আব্দুল খালেক, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতা দিলিপ ব্রক্ষচারী, ছাত্রলীগ নেতা রাসেল আহমেদ।

প্রসঙ্গত, গত ১৪ জুন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ গ্রুপ হান্ডিয়াল বালিকা বিদ্যালয়ের গলিতে হাবিব ও নাসিরকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই হাবিবের মৃত্যু হয়। আর আহত নাসিরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে নিহত হাবিবের চাচা রুহুল আমিন ১৫ জুন এঘটনায় একটি হত্যা মামলা করেন।

মামলার আসামিরা হলেন- হান্ডিয়াল গ্রামের কাওছার আহমেদ কাজল, সাহেদ আলী, রনি আহমেদ, রাকিবুল হাসান,  নাহিদ খন্দকার, হামজালাল ও আসিফ হোসেন, পাশের হাসুপুর গ্রামের রাসেল আহমেদ, বল্লভপুর গ্রামের আব্দুল্লাহ , হোসেনপুর গ্রামের ইমরান হোসেন এবং মারিয়াস্থল গ্রামের শামিম আহমেদ।

ঢাকাটাইমস/১৭জুন/পিএল