নরসিংদীতে ব্যক্তি উদ্যোগে আইসিইউ নির্মাণের উদ্যোগ

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুন ২০২০, ২১:৩০

নরসিংদীর ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে (করোনা ডেডিকেটেড) ২০টি ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) বেড নির্মাণের উদ্যোগ নিয়েছেন থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও মজিদ মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা।

এ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বুধবার বিকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি জরুরি সভা হয়। এতে জেলা প্রশাসক ও দেশের অভ্যন্তরীণ করোনা প্রতিরোধ কমিটি নরসিংদীর সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন সভাপতিত্ব করেন। সভায় আইসিইউ নির্মাণে দ্রুত কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সভায় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন জানান, নরসিংদীতে করোনা ভাইরাস শনাক্ত রোগী ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। ইতোমধ্যে জেলায় এক হাজার ১১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন। আক্রান্ত রোগীদের দ্রুত সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে কেন্দ্রীয় অক্সিজেন সাপ্লাই সিস্টেম ও আইসিইউ বেড নির্মাণ জরুরি। আর যেহেতু বেসরকারিভাবে আবদুল কাদির মোল্লা আর্থিক সহযোগিতায় এগিয়ে এসেছেন আমরা তার উদ্যোগকে সাধুবাদ জানিয়ে দ্রুততার সঙ্গে গ্রহণ করেছি।

তিনি জানান, জেলা হাসপাতালে আইসিইউ নির্মাণে দ্রুত কর্মপরিল্পনা গ্রহণ ও তা বাস্তবায়নে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন, করোনা ডেডিগেটেড হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. এ এম এন মিজানুর রহমান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) নরসিংদী জেলা শাখার সভাপতি ডা. মোজাম্মেল হক কমল ও গণপূর্ত নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান। এই কমিটি আগামী দুদিনের মধ্যে অর্থাৎ শুক্রবার তাদের অগ্রগতির প্রতিবেদন জমা দেবেন।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল কায়েস, জেলা শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র মিত্র প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :