ঘাটাইলের সেই নবজাতকের বাবা-মা হতে চান সাংবাদিক দম্পতি

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুন ২০২০, ২২:২৫

টাঙ্গাইলের ঘাটাইলের মানসিক ভারসাম্যহীন সেই নারীর নবজাতকের বাবা-মা হতে চান সাংবাদিক নজরুল ইসলাম দম্পতি। সন্তানটিকে দত্তক নিতে এরই মধ্যে জেলা প্রশাসকের নিকট আবেদন করেছেন তারা। এর আগে গত ১৩ই জুন রাতে ঘাটাইল উপজেলার বোয়ালীহাটবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় একটি ছেলে সন্তান প্রসব করেন তিনি।

ওই সাংবাদিক জানান, তাদের বিয়ের দেড় যুগ পার হলেও তাদের কোনো সন্তান হয়নি। চিকিৎসক বলেছেন তাদের সন্তান না হওয়ার সম্ভাবনাই বেশি। অভিবাবক হিসেবে ওই সন্তানটির দায়ভার পেলে তাকে বাবা-মা’র আদর-স্নেহে লালন-পালন করবেন তারা।

জানা গেছে, বেশ কিছুদিন ধরে জেলার মধুপুর উপজেলার চাপড়ী বাজারে মানসিক ভারসাম্যহীন ওই নারী অবস্থান করছিলেন। এরপর ঘাটাইল উপজেলার ওই প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় একটি ছেলে সন্তান প্রসব করেন তিনি। তার কোনো অভিভাবক না থাকায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলার ইউএনও ঘটনাস্থলে গিয়ে নবজাতকসহ ওই নারীকে স্থানীয় ধাত্রী সাজেদা বেগমের হেফাজতে রেখে আসেন।

চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া জানান, ওই নারীর কোনো পরিচয় জানা যায়নি। তার নবজাতকটি দত্তক নিতে অনেকে মৌখিকভাবে আবেদন করলেও বোয়ালীহাটবাড়ীর অদূরের বাসিন্দা সাংবাদিক নজরুল দম্পতি যথাযথ কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে আবেদন করেছেন।

এ বিষয়ে ইউএনও অঞ্জন কুমার সরকার বলেন, ‘ইউপি চেয়ারম্যান ও এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে গত ১৪ জুন বিকেলে ঘটনাস্থলে গিয়ে নবজাতকের জন্য কিছু প্রসাধনী সামগ্রী পোশাক, শিশুখাদ্য এবং সন্তানের মায়ের জন্য ফলমূল ও শাড়ি-কাপড়সহ প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেই।’

তিনি আরও জানান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সহায়তায় নবজাতকে ভিটামিন 'এ' ক্যাপসুল এবং প্রসব পরবর্তী চিকিৎসা ও ওষুধ নিশ্চিত করা হয়েছে। ধাত্রী সাজেদা বেগমের আগ্রহের প্রেক্ষিতে নবজাতক ও তার মাকে প্রাথমিক অবস্থায় তার হেফাজতে রাখা হয়। মা ও নবজাতক উভয়ই সুস্থ আছে বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/১৭জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :