ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডোর আঘাতে ১৫ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত

প্রকাশ | ১৮ জুন ২০২০, ১৮:৩৩

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার দুটি গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া টর্নেডোর আঘাতে কমপক্ষে ১৫টি বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েছে। বৃহস্পতিবার সকালে এই ঝড়ে গ্রামের বেশ কিছু গাছ পালা ভেঙে  পড়েছে। বিদ্যুত সরবরাহ ব্যবস্থার ক্ষতি হয়েছে।

এলাকাবাসী জানান, সকাল সাড়ে ৮টায় বাসুদেব, আহরন্দ দক্ষিণ পাড়া এলাকায় টর্নেডোর আঘাত হানে। এর প্রচণ্ড আঘাতে বেশ কিছু ঘরবাড়ি ও গাছপালা উড়তে থাকে। এতে পাঁচটি বাড়ি সম্পূর্ণ ও ১০ বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ঘটনায় সুফিয়া বেগম (৬০) নামে এক নারী আহত হয়েছেন। তিনি আহরন্দ গ্রামের দক্ষিণপাড়ার মৃত শুক্কুর মিয়ার স্ত্রী। আহত সুফিয়া বেগম জানান, সকালে হঠাৎ করে প্রচন্ড বেগে বাতাস বইতে থাকে। এসময় ঘরের মধ্যে আগুনের মতো আলো জ্বলতে দেখেন তিনি। কোনোকিছু বুঝে উঠার আগেই টর্নেডোর আঘাতে তার ঘরের চালা উড়ে যায়।

প্রত্যক্ষদর্শী আহরন্দ গ্রামের মোতালিব মিয়া জানান, সকালে তীব্র শব্দ শুনতে পান তিনি। ঘর থেকে বেরিয়ে আগুনের মতো কিছু একটা আকাশে ঘুরতে দেখেন। কিছু বোঝার আগেই আশপাশের ঘরবাড়ির চালা উড়িয়ে নিয়ে যেতে দেখেন তিনি। খবর পেয়ে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া গ্রামগুলো পরিদর্শন করেন।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সঙ্গে কথা বলে তাৎক্ষণিকভাবে প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি পরিবারকে তিন বান ঢেউটিন ও নগদ ছয় হাজার টাকা, আংশিক ক্ষতিগ্রস্তদের মাঝে এক বান ঢেউটিন ও নগদ তিন হাজার টাকা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত  পরিবারগুলোকে ১০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেয়া হয়। পরে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার দেয়া হয়।

(ঢাকাটাইমস/১৮জুন/কেএম)