দ্বিতীয় দফায় ভেঙেছে ব্রাহ্মণবাড়িয়ার আঞ্চলিক সড়ক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০২০, ১২:৩৯

ভারী বর্ষণের আবারও ব্রাহ্মণবাড়িয়ায় একটি আঞ্চলিক সড়ক ভেঙে গেছে। গত বুধবার দিবাগত রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত টানা বর্ষনের ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর আঞ্চলিক সড়কের এক অংশ ধসে পড়েছে। বন্ধ হয়ে গেছে ওই সড়ক দিয়ে সব ধরনের যান চলাচল। এতে দুর্ভোগে পড়েছেন দুই উপজেলার লক্ষাধিক মানুষ।

সদর উপজেলার গোকর্ণ এলাকা থেকে নবীনগর উপজেলা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার সড়কটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় পড়েছে। নবীনগরের মানুষের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ২৬ কোটি টাকা ব্যয়ে গোকর্ণ এলাকা থেকে নবীনগর পর্যন্ত নতুন সংযোগ সড়ক ও পাগলা নদীতে একটি সেতু নির্মাণ করা হয়।

গত বুধবার দিবাগত রাত ও বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভারী বর্ষনের কারণে সড়কটির নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নে আশ্রাফপুর এলাকায় কিছু অংশের মাটি সরে গিয়ে ভেঙে গেছে।

স্থানীয়রা জানান, ভারী বর্ষণের কারণে প্রথমে সড়কের নিচ থেকে মাটি সরে যায়। বৃহস্পতিবার সড়কটি মাঝখান থেকে ভেঙে দ্বিখণ্ডিত হয়ে যায়। এর ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন সড়ক দিয়ে যাতায়াতকারীরা।

নবীনগর উপজেলা প্রকৌশলী মো.নূরুল ইসলামের সঙ্গে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন, খবর পেয়েছি, আমরা ঘটনাস্থল পরির্দশন করতে যাবো। দ্রুত সড়কটি যানবাহন চলাচলের জন্য উপযোগী করে তোলা হবে।

এর আগে গত ২৭মে ভোরে টানা বৃষ্টিতে সড়কটির সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের বিরামপুর পশ্চিমপাড়া অংশের মাটি সরে গিয়ে ভেঙে যায়। বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। পরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সড়কটি দ্রুত সংস্কার করে।

ঢাকাটাইমস/জুন ১৯/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :