ঝুঁকি উপেক্ষা করে করোনা আক্রান্ত বাবার সেবায় ছেলে

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০২০, ১৪:৩২

দেশে করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর অসুস্থ বাবাকে হাসপাতালে ফেলে যাওয়া, শিশুকে জঙ্গলে ফেলে দিচ্ছে মা-বাবা- এমন অনেক খবরই আমরা শুনেছি। তবে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হাসানের (৬৫) ক্ষেত্রে ঘটেছে তার ব্যতিক্রম। করোনা রোগীদের শয্যা পাশে তাদের কোনো সুস্থ স্বজনদের আসায় নিষেধাজ্ঞা থাকলেও হাসানের পাশে থেকে সেবা দিচ্ছেন তার বড় ছেলে তাজুল ইসলাম জনি। বাবাকে শুরু থেকেই সেবা দিয়ে যাচ্ছেন তিনি। তবে তিনি করোনায় আক্রান্ত হননি।

জনি জানালেন, হাসপাতালে ভর্তি হওয়া রোগীরা একা থেকে অসহায় হয়ে পরেন। পরিবার নিকটজনদের দেখা-সেবা কিছুই পায়না, তারা কাছেও আসে না। প্রায় সবারই পরিবার-পরিজনের এমন অববহেলা-অযত্ন সইতে হচ্ছে। তাই তিনি শুরু থেকেই বাবাকে সেবা দিয়ে যাচ্ছেন।

হাসপাতালে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পড়েন কিনা জানতে চাইলে জনি বলেন, মাস্ক ব্যবহার করেন।

স্থানীয়রা জানান, করোনা আক্রান্ত হাসান ভাইকে সবাই পরোপকারী বলেই চেনেন। বাড়ি চান্দিনায়। ছোট বেলায় বাবাকে হারিয়ে পাঁচ ভাই-বোনসহ মাকে নিয়ে স্বাধীনতা যুদ্ধের বছর দশেক আগে কুমিল্লা শহরের গাংচরে বসতি শুরু করেন। তার চাকরিস্থল সিডি হাসপাতালেরও সবার আপনজন তিনি। তার দুই ছেলে। ছোট ছেলে লন্ডনে থাকেন। ওখানের ক্রিকেটার। দুই মেয়ে রয়েছেন। বড় ছেলে জনি কুমিল্লাতেই থাকেন। কুমিল্লা পৌরপার্কে বাবার রাইড পরিচালনা করেন।

জনি জানান, ২৯ মে উপসর্গ দেখা দেওয়ায় নিজ চাকরিস্থল সিডি প্যাথ হাসপাতালে ভর্তি হন তার বাবা। ১ জুন তার নমুনা নেওয়া হয়। ৩ জুন রিপোর্ট করোনা পজেটিভ আসে। ৪ জুন তাকে কুমেকে স্থানান্তর করা হয়। তার অক্সিজেন চলছে। শরীর ভেঙ্গে গেছে।

কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার অন্যতম যুগ্ম-সম্পাদক মাহবুবুল আলম চপল জানান, হাসানের ছেলের এ পিতৃপ্রেম আসলে অসাধারণ দৃষ্টান্ত। হাসান এলাকার সবার আপন, বিপদে পাশে দাঁড়ায়। সংক্রমণের ঝুঁকি নিয়েই জীবন বাজি রেখে হাসানের ছেলে তার পাশে রয়েছে।

ঢাকাটাইমস/১৯জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :