কুমিল্লায় নমুনা সংগ্রহকারী টিমের ওপর হামলার চেষ্টা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০২০, ১৮:৫২

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের নমুনা সংগ্রহকারী টিমের ওপর হামলার চেষ্টা হয়েছে। শুক্রবার উপজেলার বিপুলাসার ইউনিয়নের জাওরা গ্রামে এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মনোহরগঞ্জ থানার নাথেরপেটুয়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরির্দশক জাফর ইকবাল।

তিনি জানান, এই ঘটনায় দোষীদের আইনের আওতায় আনা হবে।

মনোহরগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, বিপুলাসার এলাকায় আমাদের এক পজিটিভ রোগীর ১৮ দিন হয়ে গেছে। তাকে ১৪ দিন পরই সুস্থ ঘোষণা করার কথা। এমন অবস্থায় আমাদের নমুনা সংগ্রহকারী একটি টিম উপজেলার লক্ষণপুর থেকে নমুনা সংগ্রহ করে নাথেরপেটুয়ায় নমুনা সংগ্রহ করতে যাচ্ছিল। সেখানে যাওয়ার সময় তাদের নির্দেশ দেই, যেহেতু ওই এলাকার সামনে দিয়ে যাচ্ছে তাই ওই রোগীকে সুস্থ ঘোষণা করার আগে একটা নমুনা সংগ্রহ করুন। কাদা মাটির কারণে গাড়ি রোগীর বাড়ি পর্যন্ত যেতে পারেনি, তাই রোগীকে তার গ্রামের পাশেই একটি স্কুল মাঠে আসতে বলা হয়। রোগীকে মাস্ক, গ্লাভস পরে একা আসতে বলা হয়। সে সেভাবেই তিনি আসেন। তার নমুনা সংগ্রহের সময় স্থানীয় একদল লোক টিমকে ঘিরে ধরে। এ সময় তারা বলে, কার পারমিশনে এখানে নমুনা সংগ্রহ করতে এসেছেন? ওই টিমে দুজন মহিলা ডাক্তারও ছিলো। লোকগুলো তাদের সাথে বাজে ব্যবহার করে। পরে দুজন মহিলা চিকিৎসকদের রক্ষার চেষ্টাকালে স্বাস্থ্য সহকারীকেও তারা মারার জন্য উদ্দ্যত হয়। পরবর্তীতে উপজেলা পরিষদ, প্রশাসন, পুলিশ ও রাজনৈতিক ব্যক্তিদের সহযোগিতায় টিম সেখান থেকে নমুনা সংগ্রহ করে ফিরে আসে।

তিনি আরো জানান, এই ঘটনায় চিকিৎসকরা আতঙ্কিত। স্থানীয়রা যেভাবে উত্তেজিত হয়েছে যে কোন কিছুই হতে পারত। এতে গ্রামে গিয়ে অনেকে নমুনা নিতে চাইবে না। তারা উপজেলায় আসলে সংক্রমণ বাড়বে। দোষীদের বিচারের দাবি জানাচ্ছি।

(ঢাকাটাইমস/১৯জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :