বেনাপোলে তিন মাস পর কাঁচামাল আমদানি শুরু

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০২০, ২২:৪১

দীর্ঘ তিন মাস পর বেনাপোল স্থলবন্দর দিয়ে খাদ্যদ্রব্য জাতীয় কাঁচামাল আমদানি পুনরায় শুরু হয়েছে। বৃহস্পতিবার রাতে ৪০ ট্রাক পচনশীল পণ্য বেনাপোল স্থলবন্দর দিয়ে প্রবেশ করে বন্দরে। এসব আমদানিকৃত পণ্যের মধ্যে রয়েছে পেঁয়াজ, ডালিম, পান পাতা ও মাছ।

রাতে কিছু পণ্য চালান খালাশ হলেও শুক্রুবার সকালে অধিকাংশ পণ্য চালান খালাশ হয়ে ঢাকার উদ্দেশ্যে চলে গেছে।

প্রায় তিন মাস পর স্থলপথে ভারত থেকে ৪০ ট্রাক খাদ্যদ্রব্য জাতীয় পণ্য আমদানি হয়েছে বলে বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা নাসিদুল হক জানিয়েছেন।

বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন সভাপতি মফিজুর রহমান সজন বলেন, দীর্ঘদিন পর কাঁচামাল আমদানি শুরু হওয়ায় স্বস্তি ফিরেছে সবার মধ্যে।

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার বলেন, ধীরে ধীরে বন্দরে আমদানি বাণিজ্য স্বাভাবিক হচ্ছে। স্থলপথে পচনশীল কাঁচামাল আমদানি শুরু হওয়ায় ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি ফিরেছে। দ্রুত যাতে আমদানিকারক তার পণ্য খালাশ নিতে পারেন সেজন্য সংশিষ্ট সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে।

করোনার কারণে গত ২২ র্মাচ থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়। পরর্বতীতে লকডাউন শিথিত হলে গত ৭ জুন সড়ক পথে সাধারণ পণ্যের আমদানি শুরু হলেও খাদ্যদ্রব্য জাতীয় পচনশীল পণ্যের আমদানি বন্ধ ছিল।

(ঢাকাটাইমস/১৯জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :